Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

গভর্নর ক্যাথি হোকুলের উদ্যোগে ইন্টারফেইথ কনফারেন্স অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:০২, ১ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১২:০৬, ১ ডিসেম্বর ২০২৩

গভর্নর ক্যাথি হোকুলের উদ্যোগে ইন্টারফেইথ কনফারেন্স অনুষ্ঠিত

নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোকুলের উদ্যোগে ইন্টারফেইথ কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। ২৯ নভেম্বর রাজধানী আলবেনিতে আড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে কনফারেন্সটি সম্পন্ন হয়। কনফারেন্সে ধর্মীয় নেতাদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন গভর্নর হোকুল।

গভর্নরের আমন্ত্রণে অনুষ্ঠানে যোগ দেন বিভিন্ন ধর্মের বিশিষ্ট ব্যক্তি, ইমাম ও খতিবসহ অন্যান্য ধর্মীয় নেতারা। কনফারেন্সটি আয়োজনে মু্খ্য ভূমিকা পালন করেছেন সেক্রেটারি অব নিউইয়র্ক স্টেট রবার্ট জে রদ্রিগেজ। অনুষ্ঠানটির মূল অংশ সঞ্চালনাও করেন তিনি।

গভর্নর ক্যাথি হোকুল বলেন, ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধের জেরে নিউইয়র্কে যে তৎপরতা দেখা গেছে, সেটা অনাকাঙ্খিত। এ ব্যাপারে ইমামদেরকে এগিয়ে আসতে হবে।

কনফারেন্সে ধর্মীয় নেতাদের অনেক বক্তব্য রাখেন এবং নিউইয়র্কে তাদের চ্যালেঞ্জগুলোর ব্যাপারে খোলামেলা কথা বলেন।

নিউইয়র্কে ধর্মীয় ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে প্রশাসনের একটি নতুন অফিস খোলা হয়েছে, যার নাম দেওয়া হয়েছে—ফেইথ অ্যান্ড নন-প্রফিট ডেভেলপমেন্ট সার্ভিস। সংশ্লিষ্টরা আশা করেন, নিউইয়র্কে ধর্মীয় সহিষ্ণুতা ছড়িয়ে দিতে কাজ করবে প্রশাসনের এই শাখা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

 

সংবাদটি শেয়ার করুনঃ