Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

১১০.৫ বিলিয়ন ডলারের বাজেট দিলেন মেয়র এরিক অ্যাডামস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৪, ২০ নভেম্বর ২০২৩

১১০.৫ বিলিয়ন ডলারের বাজেট দিলেন মেয়র এরিক অ্যাডামস

নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস নগর পরিচালনায় ২০২৪ অর্থ বছরের জন্য ১১০.৫ বিলিয়ন ডলারের বাজেট ঘোষণা করেছেন। ২০২৩ অর্থবছরে অ্যাসাইলাম প্রার্থীদের চাপ সামলাতে অতিরিক্ত ১.৪৫ বিলিয়ন ডলার খরচের কারণে বাজেট ঘাটতি নিয়েই নতুন বছরের বাজেট দিলেন মেয়র।

একই চাপ সামলাতে ২০২৪ ও ২৫ অর্থ বছরে আরো ১১ বিলিয়ন ডলার খরচ হবে—এমনটা হিসাব করা হয়েছে এই বাজেটে। এ ব্যাপারে কেন্দ্রের সহায়তা ছাড়াই নিউইয়র্ককে চলতে হবে মনে করছেন মেয়র।

ঘাটতি কাটিয়ে ২০২৪ কতটা নির্বিঘ্নে পার করা যায়, কর্মজীবি নিউইয়র্কারদের ওপর বাড়তি করের বোঝা না চাপাতে হয় সেদিকটা লক্ষ্য রাখা হয়েছে এবারের বাজেটে।

মেয়র অ্যাডামস বলেন, মাইগ্রান্টদের পেছনে খরচ ক্রমেই বাড়ছে, অন্যদিকে ট্যাক্স রেভিনিউ বাড়ছে ধীর গতিতে। ওদিকে কোভিড স্টিমুলাসও ফুরিয়ে গেছে। এ অবস্থায় একটি বাজেট প্রণয়ন সত্যিই চ্যালেঞ্জের। একটি জাতীয় মানবিক সঙ্কট একা একটা কোনো সিটি সামাল দিতে পারে না, যা নিউইয়র্ককে করতে হচ্ছে—বলেন এরিক অ্যাডামস।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ