Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কের পাবলিক স্কুলে শিক্ষার্থী বাড়লো ৮ বছর পর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৩, ১৮ নভেম্বর ২০২৩

নিউইয়র্কের পাবলিক স্কুলে শিক্ষার্থী বাড়লো ৮ বছর পর

নিউইয়র্কের পাবলিক স্কুলগুলো ফের জনপ্রিয়তা পেতে শুরু করেছে। ৮ বছর পর এই প্রথম নিউইয়র্কের পাবলিক স্কুলগুলোতে ভর্তির সংখ্যা বাড়লো। মেয়র এরিক অ্যাডামস ও চ্যান্সেলর ডেভিড সি. ব্যাংকস ১৫ নভেম্বর এই অর্জন সেলিব্রেট করলেন।

এদিন তারা জানান, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে নিউইয়র্কের পাবলিক স্কুলগুলোতে আগের বছরের তুলনায় ৮ হাজার শিক্ষার্থী বেশি ভর্তি হয়েছে, যা অন্তত ১ শতাংশ বেশি। আর সব মিলিয়ে রেজিস্টার্ড শিক্ষার্থীর সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ১৫ হাজার। আর এর মধ্য দিয়ে নিউইয়র্ক দেশের সবচেয়ে বড় স্কুল ডিস্ট্রিক্টের মর্যাদাও ধরে রাখলো।

মেয়র এরিক এডামস বলেন, চ্যান্সেলর ব্যাংকস ও স্কুল প্রশাসন আমাদের তরুণ নিউইয়র্কারদের সম্ভাব্য সেরা শিক্ষা নিশ্চিত করতে পেরছেন। আমলাতন্ত্র কাটিয়ে উঠে তারা শিক্ষার্থীদের কাছে পৌঁছাতে পেরেছেন, স্কুলে ভর্তি প্রক্রিয়া সহজ করে আনতে পেরেছেন। আর আমরাও স্কুল ফান্ডিং বাড়াতে পারছি।

অন্যদিকে, চ্যান্সেলর ডেভিড সি. ব্যাংকস বলেন, আট বছর পর স্কুলে ভর্তির সংখ্যা বাড়ায় আমরা উদ্বেলিত। তবে নতুন শিক্ষার্থীদের সুবিধা বাড়াতে স্টেট ও কেন্দ্রীয় বরাদ্দ আরও বাড়াতে হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ