Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে একমাসে ১০১টি হেইট ক্রাইম, প্রশাসনের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৬, ১৫ নভেম্বর ২০২৩

নিউইয়র্কে একমাসে ১০১টি হেইট ক্রাইম, প্রশাসনের উদ্বেগ

নিউইয়র্কে বেড়েই চলেছে হেইট ক্রাইম। গত অক্টোবর মাসে সিটিতে ১০১টি হেইট ক্রাইমের ঘটনা ঘটেছে, যা এর আগের মাসের তুলনায় দ্বিগুন। এদিকে, গত ৬ নভেম্বর ব্রুকলীনে ফিলিস্তিনের স্কার্ফ পরা এক মুসলিম ব্যক্তি ও তার শিশু সন্তানের মুখে গরম কফির কাপ ছুড়ে দেয়ার ঘটনায় হামলাকারী নারীর ভিডিও প্রকাশ করেছে নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট।

পুলিশ বলছে, হালকা পাতলা গড়নের ওই শ্বেতাঙ্গ নারীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এন্টি ডিফেমেশেন লীগ এডিএল-এর তথ্য বলছে, হামাস-ইসরাইল যুদ্ধ শুরুর পর থেকে নিউইয়র্কে বেড়েছে হেইট ক্রাইমের সংখ্যা।

ইসরায়েল-হামাস যুদ্ধের ফলে নিউইয়র্ক সিটিতে প্রতিদিনই বিক্ষোভ হচ্ছে। ক্রমবর্ধমান বিক্ষোভ নিয়ে উদ্বেগ প্রকাশ করে এনওয়াইডিপি।

কর্তৃপক্ষ জানিয়েছে, যুদ্ধ অব্যাহত থাকায় সিটিতে সহিংসতা এবং বিক্ষোভের সংখ্যা বাড়ছে। এর ফলে সিটিতে পক্ষপাতমূলক অপরাধ বৃদ্ধি পাচ্ছে। ১০ নভেম্বর বিবৃতিতে এনওয়াইডিপি জানায়, ৯ নভেম্বর বিক্ষোভকারীরা নিউইয়র্ক টাইমসের বিল্ডিংয়ে স্প্রে-পেইন্ট এবং লবিতে খবরের কাগজ ছুঁড়ে ফেলে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ