Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

হেইট ক্রাইম দমনে নিউইয়র্কে নতুন আইন প্রণয়নের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫২, ১৪ নভেম্বর ২০২৩

হেইট ক্রাইম দমনে নিউইয়র্কে নতুন আইন প্রণয়নের ঘোষণা

নিউইয়র্ক সিটিতে হেইট ক্রাইম বাড়ছে। এই অপস্থায় ঘৃণামূলক এই অপরাধ দমনে গত ৬ নভেম্বর নতুন স্টেট আইন ‘দ্য হেইট ক্রাইম মর্ডানাইজেশন অ্যাক্ট’ প্রবর্তনের ঘোষণা করা হয়েছে। ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগ, নিউইয়র্ক স্টেট সিনেটর ব্র্যাড হোয়েলম্যান সিগাল এবং নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলি মেম্বার গ্রেস লি এই ঘোষণা দেন।

ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগ বলেছেন, ঘৃণামূলক অপরাধের গভীর শারীরিক, মানসিক এবং মনস্তাত্ত্বিক প্রভাব রয়েছে, যা নিউ ইয়র্কবাসীর নিরাপত্তাকে হুমকির মুখে ফেলে।

এই আইনটি ঘৃণামূলক অপরাধ কতটা ক্ষতি করে সে সম্পর্কে একটি পরিস্কার ধারনা দিবে। আইনটি ফৌজদারি অভিযোগ এবং নির্দিষ্ট শাস্তি বাড়াবে।

নিউইয়র্ক অ্যাসেম্বলির সদস্য গ্রেস লি বলেছেন, যতবারই ঘৃণামূলক অপরাধের খবর আসে, তা স্বীকৃতি পায় না। ভিক্টিমদের ন্যায়বিচার থেকে বঞ্চিত করা হয় এবং ঘৃণাকে আরও স্বাভাবিক করা হয়। এবার আইনের মাধ্যমে আমরা এটিকে রোধ করার চেষ্টা করবো।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ