Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

১২ ভাষায় তথ্যসেবা ডেস্ক চালু করল নিউইয়র্ক পুলিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:০৬, ২৮ অক্টোবর ২০২৩

১২ ভাষায় তথ্যসেবা ডেস্ক চালু করল নিউইয়র্ক পুলিশ

নিউইয়র্ক সিটিতে অপরাধ দমন ও আইনগত সেবা প্রদানকে আরো সহজ করতে ১২টি ভাষায় তথ্যসেবা চালু করেছে নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট। এখন থেকে যে কেউ নির্ধারিত ডেস্কে ফোন করে তার নিজের ভাষায় পুলিশ কর্মকর্তাদের সাথে তথ্যের আদান-প্রদান করতে পারবেন।

বিশেষ করে মূলধারার পাশাপাশি কমিউনিটি সাংবাদিকদের জন্য তথ্য পাওয়ার সুযোগকে আরো সহজ করার বিশেষ উদ্যোগ নিয়েছে এনওয়াইপিডি।

২৬ অক্টোবর নিউইয়র্ক পুলিশ প্লাজায় কমিউনিটি সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব তথ্য জানান এনওয়াইপিডির ডেপুটি কমিশনার তারিক শেফার্ড। সভায় বাংলাদেশিসহ নিউইয়র্কে কর্মরত বিশ্বের বিভিন্ন কমিউনিটির গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

এসময় তারিক শেফার্ড বলেন, ভাষাগত সমস্যার কারণে অনেকেই জরুরি মূহুর্তে পুলিশের সাহায্য চাইতে পারেন না।

‘এমনকি কোথাও কোন অপরাধ কর্মকান্ড ঘটলে ভাষাগত সমস্যার কারণে অনেকেই তা পুলিশকে জানাতে আগ্রহবোধ করেন না। এতে অপরাধ দমন কার্যক্রম নানাসময় বাধাগ্রস্ত হয়। এ কারণে নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট সিটিতে প্রচলিত প্রায় সবগুলো ভাষাভাষিদের জন্য আলাদা ডেস্ক ও এসাইনড অফিসার নিযুক্ত করেছে।’


চ্যানেল৭৮৬ এর নিউজ রুমে যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায়[email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নম্বরে।

সংবাদটি শেয়ার করুনঃ