Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিটির আশ্রয়প্রার্থীরা পাচ্ছে না ওয়ার্ক পারমিট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৪, ২২ অক্টোবর ২০২৩

নিউইয়র্ক সিটির আশ্রয়প্রার্থীরা পাচ্ছে না ওয়ার্ক পারমিট

নিউইয়র্ক সিটির মাত্র ২ হাজার ১০০ অভিবাসী ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করেছিলেন। কিন্তু তাদের একজনও ফেডারেল অনুমোদন পাননি। সিটি কর্মকর্তারা বিষয়টি স্বীকার করেছেন। অথচ নিউইয়র্ক সিটিতে অবস্থানরত প্রাপ্তবয়স্ক আশ্রয়প্রার্থীদের মধ্যে ৪০ হাজারের বেশি লোক বৈধভাবে কাজ করতে সক্ষম।

এ নিয়ে কাউন্সিল শুনানিতে মেয়র এরিক অ্যাডামস হতাশা প্রকাশ করেছেন। এখন পর্যন্ত নগরীর মাইগ্রেন্ট হেলপ সেন্টার ৪৪৪টি ওয়ার্ক অ্যাপ্লিকেশন জমা দিয়েছে। এছাড়া লোয়ার ম্যানহাটানের ফেড স্টেশন থেকে আরো ১,৭০০ আবেদন জমা পড়েছে।

কর্মকর্তারা স্বীকার করেছেন, একটি আবেদনও অনুমোদিত হয়ে ফেরত আসেনি। স্থানীয় কর্মকর্তারা বলছেন, শেল্টার সিস্টেমে আশ্রয় নেওয়া অভিবাসীদের থেকে মুক্তির উপায় হলো তাদের কাজ করার অনুমতি দেওয়া।

নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোকুল এবং সিটি মেয়র অ্যাডামস উভয়েই তাদের দ্রুত ওয়ার্ক পারমিট দেওয়ার পক্ষে। কিন্তু ফেডারেল সরকার এ ব্যাপারে সাড়া দিচ্ছে না। অভিবাসী সঙ্কট শুরু হওয়ার পর থেকে নিউইয়র্ক সিটিতে এসেছে এক লাখ ৩০ হাজার ৬০০ অভিবাসী। এর মধ্যে সিটির পরিচর্যায় রয়েছে ৬৫ হাজার ৪০০ জন।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুমে যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায়[email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নম্বরে।

সংবাদটি শেয়ার করুনঃ