Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ড. ওয়াকার উদ্দিন অ্যাওয়ার্ড পেলেন স্যার ড. আবু জাফর মাহমুদ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৪:২৭, ১৮ অক্টোবর ২০২৩

আপডেট: ১৪:২৯, ১৮ অক্টোবর ২০২৩

ড. ওয়াকার উদ্দিন অ্যাওয়ার্ড পেলেন  স্যার ড. আবু জাফর মাহমুদ

দি বার্মিজ রোহিঙ্গা এসোসিয়েশন অফ নর্থ আমেরিকা’র ‘ভয়েস ফর ভয়েসলেস’ শীর্ষক তিনদিনব্যাপী বিভিন্ন কার্যক্রম শেষে রোহিঙ্গা অধিকার আদায় আন্দোলনের অন্যতম পথিকৃৎ ড. ওয়াকার উদ্দিনের নামে প্রবর্তিত পদক ‘ড. ওয়াকার উদ্দিন অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। চলতি বছর আজীবন সম্মাননা হিসেবে এই অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়েছে মানবিক অধিকারের প্রশ্নে নিরন্তর সংগ্রামী, বীর মুক্তিযোদ্ধা, গ্লোবাল পিস অ্যামব্যাসেডর স্যার ড. আবু জাফর মাহমুদের হাতে। তার হাতে অ্যাওয়ার্ড তুলে দেন আরাকান রোহিঙ্গা ইউনিয়নের মহাপরিচালক ড. রেজাউদ্দিন ও বার্মিজ রোহিঙ্গা এসোসিয়েশন অফ নর্থ আমেরিকা’র ভাইস চেয়ার মোহাম্মদ আসহাব দ্বীন। সেসময় ছিলেন জাস্টিস ফল অল এর প্রতিষ্ঠাতা ইমাম আব্দুল মালিক মুজাহিদ, ইউএস কাউন্সিল অফ মুসলিম অর্গানাইজেশন এর সেক্রেটারি জেনারেল ওসামা জামাল, ফর্টিফাই রাইটস এর কো ফাউন্ডার ম্যাথিউ স্মিথ, জাস্টিস ফল অল এর ইউএন অপারেশন ডিরেক্টর ইসমাম সাফেত এ ক্যাটোভিকসহ দি ওয়ার্ল্ড মুসলিম লীগ, অর্গানাইজেশন অফ ইসলামিক কো অপারেশন ও জাতিসংঘের স্থায়ী প্রতিনিধির দপ্তরের কর্মকর্তারা।

অ্যাওয়ার্ড গ্রহণের সময় ড. আবু জাফর মাহমুদের হোম কেয়ার প্রতিষ্ঠান বাংলা সিডিপ্যাপ সার্ভিসেস ও অ্যালেগ্রা হোম কেয়ার এর দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেসমময় ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত হন তিনি। এর আগে স্যার ড. আবু জাফর মাহমুদের জীবন ও কর্মকাণ্ড বিষয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুমে যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায়[email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নম্বরে।

সংবাদটি শেয়ার করুনঃ