Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

উদ্বোধক ও প্রধান অতিথি স্যার ড. আবু জাফর মাহমুদ

ব্রুকলিনে ২৯ অক্টোবর মৌসুমের শেষ ও সর্ববৃহৎ পথমেলা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৪:২২, ১৮ অক্টোবর ২০২৩

ব্রুকলিনে ২৯ অক্টোবর মৌসুমের শেষ ও সর্ববৃহৎ পথমেলা

ব্রুকলিনের চার্চ এণ্ড ম্যাকডোনাল্ড এভিনিউয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে বছরের সর্বশেষ ও বর্ণাঢ্য পথমেলা। বাংলাদেশ মার্চেন্ট এসোসিয়েশন ইনক্ এর উদ্যোগে আগামী ২২ অক্টোবর ২০২৩, রোববার অনুষ্ঠেয় ওই মেলা উদ্বোধন করবেন প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা, গ্লোবাল পিস অ্যামব্যাসেডর এবং বাংলা সিডিপ্যাপ সার্ভিসেস ও অ্যালেগ্রা হোম কেয়ার ইনক্ এর প্রেসিডেন্ট এণ্ড সিইও স্যার ড. আবু জাফর মাহমুদ।

গত শুক্রবার জ্যাকসন হাইটস্-এ বাংলা সিডিপ্যাপ ও অ্যালেগ্রা হোম কেয়ার কার্যালয়ে এ উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্যার ড. আবু জাফর মাহমুদ। এসোসিয়েশনের সভাপতি লুৎফুল করিম ও সাধারন সম্পাদক আনোয়ার হোসাইন এতে বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন পথমেলার আহ্বায়ক জাহাঙ্গীর আলম, সদস্য সচিব এ এইচ খোন্দকার জগলু ও প্রধান সমন্বয়কারি মোশাররফ হোসেন মুন প্রমুখ।

মেলায় গেস্ট অফ অনার থাকবেন বাংলাদেশি আমেরিকান ফ্রেন্ডশীপ সোসাইটির প্রেসিডেন্ট কাজী আযম, সম্মানিত বিশেষ অতিথি থাকবেন নিউ ইয়র্ক সিটির ডিস্ট্রিক্ট ৩৯ এর কাউন্সিল উইম্যান সাহানা হানিফ। এছাড়াও বিশেষ অতিথি থাকবেন অ্যাটর্নি মঈন চৌধুরী ও চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ হানিফ।

বীর মুক্তিযোদ্ধা স্যার ড.আবু জাফর মাহমুদ মৌসুমের শেষ পথমেলার আয়োজনকে সর্ববৃহৎ মেলায় পরিণত করার জন্য সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, শুধু গান বাজনা ও বিনোদনই এই মেলার উদ্দেশ্য নয়, এই মেলা নিউ ইয়র্কে বাংলাদেশি সমাজের ব্যবসা বাণিজ্য ও সাংস্কৃতিক ঐক্যের সেতুবন্ধন হিসেবে কাজ করবে। সন্দ্বীপের সন্তান হিসেবে জন্মভূমির পুরনো পরিচয় তুলে ধরে তিনি বলেন, আমি জন্মগ্রহণ করেছি নোয়াখালী জেলার সন্দ্বীপ, ১৯৫৪ সালের পর এটি হয়েছে চট্টগ্রাম জেলার সন্দ্বীপ। আর পুরো অবয়বে আমার পরিচয় আমি একজন বাংলাদেশি। ব্রুকলিনে বাংলাদেশিরা ব্যবসা বাণিজ্যে সবচেয়ে বড় সাফল্যের দৃষ্টান্ত গড়েছে, বহু বছর আগে সন্দ্বীপের কৃতি সন্তানেরাই ব্রুকলিনকে ব্যবসা বাণিজ্যের হাব-এ পরিণত করেছেন। তাদের এই সাফল্যের ধারাকে এগিয়ে নিতেই এখানে পথমেলার আয়োজন।

আবু জাফর মাহমুদ আরো বলেন, আমার চিন্তা চেতনাসহ পরো অবয়বটাই বাংলাদেশকে ঘিরে। তাই যখনই বাংলাদেশের নামে ভালো কিছু হতে দেখি তখন উঠে দাঁড়াই। সহযোগিতার হাত বাড়িয়ে দেই। বাংলাদেশ মার্চেন্টস এসোসিয়েশন এর মেলার সাথেও সেভাবে রয়েছি। মার্চেন্ট এসোসিয়েশন ও মেলার আয়োজকদের সঙ্গে আমার সম্পর্ক দীর্ঘদিনের। কিশোর বয়সে থেকেই তারা আমার অনুসারী। আল্লাহর বিশেষ রহমত এই বয়সেও আমি তাদের পেয়েছি এবং তাদেরকে সহযোগিতা করতে পারছি।

তিনি বাংলাদেশ মার্চেন্ট এসোসিয়েশন সম্পর্কে বলেন, সংগঠনটি কোটারিভূক্ত নয় বরঞ্চ সকল বাংলাদেশি ব্যবসায়ীদের অর্ন্তভূক্তির লক্ষ্যে বর্তমান নেতৃত্ব কাজ করছে। সাগর পাড়ে যাদের জন্ম ও বেড়ে ওঠা তারাই ব্রুকলিনে বাংলাদেশি কমিউিনিটির প্রাণ। ওই সাগর পাড়ের মানুষেরাই আজ আটলান্টিক মহাসাগরের পাড়ে এসে এই ব্রুকলিনে গড়ে তুলেছে বাংলাদেশিদের বসতিকেন্দ্র। গড়ে উঠছে ‘কাচারিঘর’ও।

আগামী রোববার ২২ অক্টোবর সকাল ১০টা থেকে রাত ৮টা অবধি এই মেলা চলবে। মেলায় দেশবরেণ্য শিল্পী রিজিয়া পারভীন সঙ্গীত পরিবেশন করবেন। এছাড়াও থাকবেন নিউ ইয়র্কের জনপ্রিয় তারকা শিল্পী রানো নেওয়াজ, কৃষ্ণা তিথি ও নিপা জামানসহ প্রায় ১০ জন শিল্পী। মেলায় থাকবে আর্কষনীয় র‌্যাফেল ড্র। পুরস্কারের মধ্যে গাড়ি, নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক এয়ার টিকেট ও আইফোন থাকবে বলে জানিয়েছে পথমেলার আয়োজক কমিটি।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুমে যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায়[email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নম্বরে।

সংবাদটি শেয়ার করুনঃ