Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিটির সকল ব্রিজ হকারমুক্ত করার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১১, ১৬ অক্টোবর ২০২৩

নিউইয়র্ক সিটির সকল ব্রিজ হকারমুক্ত করার উদ্যোগ

নিউইয়র্কের পাঁচটি বোরোর সকল সেতু এবং উড়াল সেতু হকারমুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে সিটির ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্টেশন। সেতুগুলোকে হকার, ভেন্ডার, হাকস্টার কিংবা পেডলারমুক্ত রাখা হবে, এমন পরিকল্পনা বাস্তবায়ন করতে যাচ্ছে কর্তৃপক্ষ।

তাতে বলা হয়েছে পথগুলো মুক্ত করা হবে যাতে পথচারী কিংবা সাইকেল আরোহীরা অনায়াসে পথ চলতে পারে। এই সিদ্ধান্ত বাস্তবায়ন হলে নগরীর কেন্দ্রস্থলে অবস্থিত ব্রুকলিন ব্রিজের চেহারাটাই পাল্টে যাবে, বলছেন উদ্যোক্তারা।

এ বিষয়ে প্রস্তাবের খসড়া এরই মধ্যে প্রস্তুত করেছে পরিবহন বিভাগ। এ বিষয়ে তারা নিরাপত্তার যুক্তিটিকেই সবচেয়ে বেশি সামনে এনেছেন। পথচলাচল নির্বিঘ্ন ও নিরাপদ করতেও এই উদ্যোগ, বলেছে কর্তৃপক্ষ। নগর কর্তৃপক্ষের মতে, ২০২১ সালের তুলনায় ২০২২ সালের ফলে ব্রুকলিন ব্রিজ পার হয়েছেন দ্বিগুন সংখ্যক মানুষ।

এই ব্রিজে ভিড় লেগেই থাকে। আর তাছাড়া ব্রিজের ফুটপাত সাইকেল লেন হকারদের দখলে চলে যাওয়ায় এর ওপর যানজট সৃষ্টি হয়। যারা হেঁটে ব্রিজ পার হন তাদের জন্য হাঁটার জায়গা থাকে না।

যারা এই ফুটপাত ও সাইকেল লেন দখল করে ব্যবসা বসিয়েছেন, তারা অবশ্য বলছেন, এই ব্রিজ তাদের জন্য বন্ধ করে দেওয়া হলে, তাদের নতুন স্থান খুঁজে বের করতে হবে। ভ্রমণকারীদের সুবিধা করে দিতে এই ব্যবসায়ীদের হটিয়ে দিলে তাদের জন্য তা ক্ষতির কারণ হবে।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুমে যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায়[email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নম্বরে।

সংবাদটি শেয়ার করুনঃ