Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিটিতে গাড়ি পার্কিং যেন দুঃস্বপ্নের মতো ঘটনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৩১, ১৪ অক্টোবর ২০২৩

নিউইয়র্ক সিটিতে গাড়ি পার্কিং যেন দুঃস্বপ্নের মতো ঘটনা

নিউইয়র্ক সিটিতে গাড়ি বেশি, কিন্তু গাড়ি পার্ক করার জায়গা কম। গাড়ি পার্ক করার জন্য সিটির বিভিন্ন স্থানে কিছু গ্যারাজ আছে, কিন্তু সেখানে গাড়ি রাখার খরচ অনেকের সাধ্যের বাইরে। সিটির গাড়ি চালকদের জন্য পার্কিং রীতিমতো মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

সিটির গাড়ি চালকদের জন্য পার্কিং দুর্ভাবনা দীর্ঘদিনের। পার্কিং নিয়ে এদিকওদিক হলেই জরিমানা গুনতে গুনতে তারা অস্থির। যা আয় করেন, জরিমানা দিতে তাদের আয়ের বড় অংশ ব্যয় হয়ে যায়।

এখন যুক্তরাষ্ট্রজুড়ে মুদ্রাস্ফীতির হার উচ্চ, আবাসন সংকট ব্যাপক এবং করোনা মহামারী পরবর্তী পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে উঠছে।

যেসব গাড়িচালক নিজেদেরকে দামি গ্যারেজ থেকে গাড়ি ভাড়া নেন, তাদেরকে গাড়ি পার্ক করতে হয় নোংরা ময়লা-আবর্জনার মধ্যে, ডাইনিং শেড, বাইক লেনের মতো স্থানে।

ফলে নিউইয়র্ক পুলিশের ট্রাফিক ইন্সপেক্টররা তাদেরকে ‘নো পার্কিং’ এ পার্ক করার অপরাধে টিকেট দেয়। চলতি অর্থবছর, নিউইয়র্ক পুলিশ ৮.৪ মিলিয়ন টিকেট ইস্যু করেছে, যা অতীতের রেকর্ড অতিক্রম করেছে।

মোটর ভেহিক্যালস ডিপার্টমেন্টের হিসাব অনুযায়ী নিউইয়র্ক সিটিতে ২২ লাখের অধিক রেজিস্টার্ড গাড়ি রয়েছে। এর বাইরে প্রতিনিধি সিটির বাইরে থেকে প্রতিদিন অসংখ্য গাড়ি সিটিতে প্রবেশ করে।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুমে যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায়[email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নম্বরে।

সংবাদটি শেয়ার করুনঃ