Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

স্পিকার হতে পারেন নিউইয়র্কের ডেমোক্র্যাট নেতা হাকিম জেফরি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৭, ৭ অক্টোবর ২০২৩

স্পিকার হতে পারেন নিউইয়র্কের ডেমোক্র্যাট নেতা হাকিম জেফরি

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের স্পিকার হিসাবে ডেমোক্র্যাট নেতা হাকিম জেফরির নামটিই বড় করে আসছে। আবারও তাকে এই পদে লড়াইয়ে মনোনয়ন দেওয়া হতে পারে। এ লক্ষ্যে মঙ্গলবার বৈঠকে বসবেন হাউসের ডেমোক্র্যাট সদস্যরা।

নিউইয়র্কের এই ডেমোক্র্যাট নেতা এরই মধ্যে হাউসে ডেমোক্র্যাটদের নেতা হিসাবে দায়িত্বপ্রাপ্ত রয়েছেন। এবার তাকে স্পিকার হিসাবে দেখতে চায় দল। যিনি স্থলাভিষিক্ত হতে পারেন সদ্য স্পিকারের পদ হারানো কেভিন ম্যাকার্থীর।

এরই মধ্যে হাউজের ডেমোক্রেটিক হুইপ ক্যাথরিন ক্লার্কের পাঠানো একটি চিঠিতে আগামী মঙ্গলবারের বৈঠকের কথা বলা হয়েছে। আগামী সপ্তাহে স্পিকার নির্বাচনে ভোটাভুটির আগেই এই বৈঠক অনুষ্ঠিত হবে।

হাউজের সকল ডেমোক্র্যাট যাতে হাকিম জেফরিকে ভোট দিতে পারেন সে লক্ষ্যেই এই বৈঠক। ক্লার্ক তার চিঠিতে ককসাসের সকল সদস্যকে ভোটের সময় অধিবেশনে হাজির থেকে ভোট দেওয়ারও আহ্বান জানিয়েছেন।

এর আগে ২০২২ সালে মর্ধবর্তী নির্বাচনের পরপরই হাউজে দীর্ঘকালীন ডেমোক্রেটিক নেতা ও স্পিকার ন্যান্সি পেলোসি পদত্যাগ করার পর দল বিনাপ্রতিদ্বন্দ্বীতায় হাকিম জেফরিকে দলীয় নেতা হিসেবে নির্বাচিত করে।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ