Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

এক বছরে নিউইয়র্কে গাড়ি চুরি বেড়েছে ১৯ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৪, ১১ সেপ্টেম্বর ২০২৩

এক বছরে নিউইয়র্কে গাড়ি চুরি বেড়েছে ১৯ শতাংশ

যুক্তরাষ্ট্রজুড়ে গাড়ি চুরি বড় ধরনের সমস্যা হয়ে দাঁড়িয়েছে। শুধু নিউইয়র্কেই মাত্র এক বছরে গাড়ি চুরি বেড়েছে শতকরা ১৯ ভাগ। নিউইয়র্ক পুলিশের তথ্যের বরাতে এক প্রতিবেদনে এই তথ্য দিয়েছে এনডিটিভি। গাড়ি চুরির এই সমস্যা শুধু আইনশৃঙ্খলা বাহিনীই নয়, উদ্বেগ বাড়িয়েছে স্থানীয় বাসিন্দা ও গাড়ির মালিকদেরও।

আগে দেখা যেত আর্থিক কারণে গাড়ি চুরি করছে মানুষ, তবে এখন টিকটকের একটি চ্যালেঞ্জ এর পেছনে রয়েছে বলে পুলিশ জানিয়েছে। টিকটক চ্যালেঞ্জ নিয়ে গাড়ি চুরি ও ছিনতাই করতে ছুটছেন অনেকে।

নিউইয়র্ক পুলিশের কমিশনার এডওয়ার্ড কাবান সংবাদ সম্মেলনে বলেছেন, গাড়ি চুরির পরিমাণ দ্বিগুণ হয়েছে, যা মোটেও গ্রহণযোগ্য নয়।

নিউইয়র্ক টাইমসের মতে, কর্মকর্তারা গাড়ির চুরি বৃদ্ধির পেছনে টিকটক ভিডিওগুলোকে দায়ী করছেন। কীভাবে এই গাড়ি চুরি করতে হয় তা দেখানো হয় ভিডিওতে। অনেক ভিডিওতে আবার কীভাবে চাবি ছাড়াই গাড়ি চালু করতে হয়, সে সম্পর্কে ধাপে ধাপে নির্দেশনা দেওয়া হয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ