Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

অভিবাসন সংকট নিয়ে মেয়র এরিক এডামসের কড়া বার্তা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪৩, ১১ সেপ্টেম্বর ২০২৩

অভিবাসন সংকট নিয়ে মেয়র এরিক এডামসের কড়া বার্তা

নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস বলেছেন, চলমান অভিবাসন সঙ্কট ‘নিউইয়র্ক সিটিকে ধ্বংস করে ফেলবে। আপার ওয়েস্ট সাইডে এক কমিউনিটি সভায় উপস্থিত হয়ে তিনি বলেন, ২০২২ সালের এপ্রিল থেকে এ পর্যন্ত এক লাখ ১০ হাজার আশ্রয়প্রার্থী এসেছে নিউইয়র্কে। আর তারা ১২ বিলিয়ন বাজেট ঘাটতিতে মারাত্মক সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে।

অ্যাডামস বলেন, ‘আমি জীবনে এমন সমস্যায় পড়িনি। এই সমস্যাটির কোনো সমাপ্তিও দেখছি না। এই সমস্যা নিউইয়র্ক সিটিকে ধ্বংস করে ফেলবে।’

অ্যাডামস আরও বলেন, একটা পর্যায়ে আশ্রয়প্রার্থীরা আসত ভেনেজুয়েলা থেকে। কিন্তু এখন তারা আসছে ইকুয়েডর থেকে, মেক্সিকো হয়ে রুশ ভাষাভাষীরা আসছে, পশ্চিম আফ্রিকা থেকেও আসছে। অন্যান্য নগরীতে ক্রমবর্ধমান হারে অভিবাসী এলেও নিউইয়র্ক সিটি হলো এই সঙ্কটের কেন্দ্রবিন্দু।

অ্যাডামস বলেন, ‘আমরা যে নগরীকে চিনি, সেটা হারিয়ে যেতে বসেছে। স্ট্যাটেন আইল্যান্ড বলছে, তাদেরকে ম্যানহাটনে পাঠান; ম্যানহাটন বলছে, তাদেরকে কুইন্সে পাঠিয়ে দিন; কুইন্স বলছে, তাদেরকে ব্রুকলিনে সরিয়ে নিন।

চলমান সঙ্কট নিরসনে সহায়তা করার জন্য মেয়র অ্যাডামস গভর্নর ক্যাথি হোকুল এবং প্রেসিডেন্ট জো বাইডেনের সাহায্য কামনা করেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ