Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আশ্রয়প্রার্থীদের দায়িত্ব কেন্দ্রকেই নিতে হবে, জানালেন হোকুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৭, ২ সেপ্টেম্বর ২০২৩

আশ্রয়প্রার্থীদের দায়িত্ব কেন্দ্রকেই নিতে হবে, জানালেন হোকুল

হোয়াইট হাউজের কর্মকর্তার সঙ্গে দুই ঘণ্টার বৈঠক শেষে নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোকুল সাফ জানিয়ে দিয়েছেন, আশ্রয়প্রার্থীদের দায়িত্ব অবশ্যই কেন্দ্রকে নিতে হবে। এছাড়া আশ্রয়প্রার্থীদের কীভাবে দ্রুত কাজ দেওয়া যায়, বৈঠকে সে ব্যাপারে জোর দিয়েছেন গভর্নর।

তিনি বলেন, হোয়াইটহাউজ এখন বুঝতে পারছে, যথেষ্ট সময় গড়িয়ে গেছে, আর পরিস্থিতি ক্রমান্বয়ে আরও খারাপ হচ্ছে। বিষয়টির গুরুত্ব ও প্রয়োজনীয়তা যাতে হোয়াইটহাউজ বুঝতে পারে সেটাই আমি চাই। আমি মনে করি এটি একটি কেন্দ্রীয় সঙ্কট, আর কেন্দ্রকেই এর দায়িত্ব নিতে হবে।

গত ৩০ আগস্টের ওই বৈঠকে হোয়াইট হাউজের চিফ অব স্টাফ জেফ জিয়েন্টস, ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটির সেক্রেটারি আলেজান্দ্রো মায়োরকাস এবং উচ্চ পর্যায়ের আরও কয়েকজন উপস্থিত ছিলেন।

বৈঠকের পর প্রেসিডেন্ট জো বাইডেনকে একটি চিঠি পাঠান হোকুল। তাতে তিনি মাইগ্র্যান্ট সমস্যা সমাধানে কেন্দ্রের আরও সহযোগিতা চান। পরে হোয়াইটহাউজ এক বিবৃতিতে জানায়, এ ধরনের আলাপচারিতা চালিয়ে যাওয়ার জন্য তারা প্রতিশ্রুতিবদ্ধ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ