Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিনেটে ‘বাংলাদেশি অভিবাসী দিবস’ পালনের প্রস্তাব পাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:০৬, ২৫ আগস্ট ২০২৩

নিউইয়র্ক সিনেটে ‘বাংলাদেশি অভিবাসী দিবস’ পালনের প্রস্তাব পাস

নিউইয়র্কে পালিত হতে যাচ্ছে ‘বাংলাদেশি অভিবাসী দিবস’। আগামী ২৫ সেপ্টেম্বর এই দিবস পালন সংক্রান্ত একটি ঘোষণা দেন গভর্নর কেথি হোকুল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথমবারের মতো ১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশনে বাংলায় ভাষণ দেন।

ওই দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য মুক্তধারা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রতিষ্ঠাতা বিশ্বজিৎ সাহার প্রস্তাবে নিউইয়র্কের সিনেটর স্ট্যাভিস্কির উদ্যোগে সম্প্রতি এই প্রস্তাব সর্বসম্মতিক্রমে পাস হয়। রাজ্য সচিব আলেজান্দ্রা পাউলিনো এ সংক্রান্ত ঘোষণার একটি অনুলিপি প্রকাশ করেছেন।

নিউইয়র্ক স্টেট সিনেটের রেজোলিউশন নম্বর ৫৬৩ অনুযায়ী, সচেতনতা বাড়াতে এবং সাংস্কৃতিক বৈচিত্র্য বাড়ানোর জন্য বিভিন্ন দিবসের স্বীকৃতি দিতে পারে আইনসভা, যা নিউইর্কের সম্প্রদায়গুলোর মধ্যে বন্ধনকে শক্তিশালী করে।

নিউইয়র্ক সিটি আমেরিকার বৃহত্তম এবং সবচেয়ে প্রাণবন্ত বাংলাদেশী সম্প্রদায়ের আবাসস্থল। বিশ্বজিৎ সাহা বলেন, মুক্তধারা ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রমের মধ্যে এই অর্জন আরেকটি পালক যোগ করেছে। মুক্তধারা দিবসটি উপলক্ষে ২৫ সেপ্টেম্বর বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করবে বলেও জানান তিনি।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ