Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে স্থায়ী হলো আউটডোর ডাইনিং, বাড়বে কর্মসংস্থান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৩, ২১ আগস্ট ২০২৩

নিউইয়র্কে স্থায়ী হলো আউটডোর ডাইনিং, বাড়বে কর্মসংস্থান

নিউইয়র্কের ব্রঙ্কসে গত ১৬ আগস্ট একটি বিলে স্বাক্ষর করেছেন মেয়র এরিক অ্যাডামস। সেই বিল অনুযায়ী নিউইয়র্কের রেস্তরাঁগুলো সাইডওয়াক ক্যাফে বসাতে পারবে। ক্রেতারা খাদ্যগ্রহণ করতে পারবেন বাইরের খোলামেলা পরিবেশে।

করোনা মহামারির সময় এই ব্যবস্থা চালু হয়েছিল, পরে সংক্রমণ থেকে গেলে নিয়মটিও বাতিল করা হয়। এবার চিরস্থায়ীভাবে আউটডোর ডাইনিংকে বৈধ ঘোষণা করলেন এরিক এডামস।

এর আগে আগস্টের গোড়ার দিকে এ সংক্রান্ত বিলে সম্মতি জানায় সিটি কাউন্সিল, যা মেয়রের স্বাক্ষরের অপেক্ষায় ছিলো। অনুমোদন পাওয়ার ফলে যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় ডাইনিং আউট সিটিতে পরিণত হবে নিউইয়র্ক, বলেন মেয়র এরিক অ্যাডামস।

তিনি বলেন, এই কর্মসূচির মধ্য দিয়ে ছোট ছোট ব্যবসাগুলো জেগে উঠবে, নেইবারহুডের মানুষগুলো আনন্দ নিয়ে রেস্টুরেন্টগুলোতে অর্থ খরচ করবে আর নতুন নতুন কাজের সুযোগ সৃষ্টি হবে।

নিয়মানুযায়ী, রেস্টুরেন্টগুলোকে নিউইয়র্ক সিটি ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্টেশন থেকে লাইসেন্স গ্রহণ করতে হবে।

কোন স্থানে ও কতটুকু স্থানজুড়ে করা আউটডোর ডাইনিং থাকবে, তার ওপর ভিত্তি করে নির্ধারিত ফি দিয়ে এর জন্য লাইসেন্স নিতে হবে। সিটি কর্তৃপক্ষ মনে করছে, এর ফলে নগরে ১ লাখ নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ