Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে সরকারি ফোনে টিকটক ব্যবহার নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৭, ২১ আগস্ট ২০২৩

নিউইয়র্কে সরকারি ফোনে টিকটক ব্যবহার নিষিদ্ধ

নিউইয়র্ক সিটির কর্মীদের ফোন থেকে চায়নিজ ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটিক মুছে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। তথ্য নিরাপত্তার জন্য এমন নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। আমেরিকার অর্ধেকেরও বেশি স্টেটের সরকারি ফোনে টিকটক নিষিদ্ধের পর এবার নিউইয়র্ক সিটিতেও এই নিষেধাজ্ঞা দেয়া হলো।

মেয়র এরিক অ্যাডামসের মুখপাত্র জোনাহ অ্যালন ১৭ আগস্ট এক বিবৃতিতে বলেন, সোশ্যাল মিডিয়া নিউইয়র্কবাসীকে একে অপরের সঙ্গে ও শহরের সঙ্গে যুক্ত রাখতে সাহায্য করে করে। তবে আমাদের নিশ্চিত করতে হবে যে আমরা সবসময় এই প্ল্যাটফর্মগুলো নিরাপদে ব্যবহার করছি।

অ্যালন বলেন, সিটির শীর্ষ তথ্য নিরাপত্তা কর্মকর্তারা টিকটককে প্রযুক্তিভিত্তিক নেটওয়ার্কগুলোর জন্য নিরাপত্তা হুমকি হিসেবে বিবেচিত করেছেন। হুমকি বিবেচনায় সিটির মালিকানাধীন ডিভাইসগুলো থেকে আগামী ৩০ দিনের মধ্যে অ্যাপটি সরানোর নির্দেশ দেয়া হয়েছে।

টিকটকের মূল সংস্থা বাইটড্যান্স চায়না সরকারকে ব্যবহারকারীর তথ্য সরবরাহ করতে পারে এ আশঙ্কায় ফেডারেল সরকার চলতি বছরের শুরুতে কর্মীদের মোবাইল ফোন থেকে টিকটক মুছে ফেলার নির্দেশ দেয়।

অ্যামেরিকার অর্ধেকের বেশি স্টেটে একই ধরণের নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। অন্যদিকে, টিকটকের কর্মকর্তারা বলছেন, অ্যাপটি সাইবার নিরাপত্তা ঝুঁকি তৈরি হতে পারে এমন আশঙ্কা ভিত্তিহীন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ