Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

অভিবাসীদের সুরক্ষায় মেয়রের সঙ্গে কাজ করবেন গভর্নর হোকুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫২, ২১ আগস্ট ২০২৩

অভিবাসীদের সুরক্ষায় মেয়রের সঙ্গে কাজ করবেন গভর্নর হোকুল

নিউইয়র্কের গভর্নর হোকুলের প্রতিনিধিত্বকারী একজন অ্যাটর্নি মঙ্গলবার এক চিঠিতে জানিয়েছেন, নতুন অভিবাসন প্রত্যাশীদের সমস্যা সমাধানে নগর কর্তৃপক্ষ সঠিক ব্যবস্থাপনা ও যোগাযোগে ব্যর্থ। আর তাতে স্টেট কর্তৃপক্ষ উদ্বিগ্ন।

অ্যাটর্নি আরও বলেন, স্টেট থেকে যেসব সহযোগিতার হাত বাড়ানো হচ্ছে সেগুলোকে কার্যকর ব্যবহার করতেও পারছে না সিটি। এদিকে ১৭ আগস্ট সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে হোকুল বলেছেন, অ্যাটর্নি তার বক্তব্যে বিষয়টি স্পষ্ট করেছেন।

‘আমরা অনেক সুযোগ সুবিধারই ব্যবস্থা করে তা দিতে চেয়েছে। উল্লেখযোগ্য পরিমান অর্থও রয়েছে। ১.৫ বিলিয়ন ডলার সংগ্রহ করা হয়েছে। আমরা আরও সংগ্রহ করবো।’

গভর্নর আরও জানান, স্টেটের মালিকানাধিন আরও অন্তত ১২টি সাইট রয়েছে যেখানে এই অভিবাসনপ্রার্থীদের গৃহায়নের ব্যবস্থা করা সম্ভব। সাইটগুলোর মধ্যে রয়েছে জেএফকে বিমানবন্দর, রিভারব্যাংক স্টেট পার্ক ও তার পার্শ্ববর্তী রেসট্র্যাক।

আরও কিছু ছোট ছোট সাইট রয়েছে যেমন ফ্লয়েড বেনেট ফিল্ড। মেয়র এরিক অ্যাডামসের সঙ্গে তার বোঝাপড়ার দিকটি নিয়ে একজন সাংবাদিক জানততে পাইলে ক্যাথি হোকুল বলেন, বিষয়টি হচ্ছে এখানে আমরা সহযোগিতা করতে চাই, যেখানেই আমাদের অধিকতর সহযোগিতার সুযোগ বের করতে পারবো সেখানেই করবো।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ