Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ইঁদুর নিয়ন্ত্রণে নিউইয়র্ক সিটিতে ট্র্যাশ কনটেইনার স্থাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৩, ৩ আগস্ট ২০২৩

ইঁদুর নিয়ন্ত্রণে নিউইয়র্ক সিটিতে ট্র্যাশ কনটেইনার স্থাপন

ইঁদুর নিয়ন্ত্রণে নতুন নিয়ম ঘোষণা করেছে নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষ। রেস্টুরেন্ট, সুপারমার্কেট থেকে শুরু করে ছোটখাটো দোকান-পাট পর্যন্ত যেখানে খাবার বিক্রি হয়, সেখানে থাকবে ট্র্যাশ কনটেইনার। প্রত্যেকেই তাদের খাদ্য আবর্জনা ওই ট্র্যাশ কনটেইনারে ফেলতে হবে।

১ আগস্ট থেকে এই বিধান কার্যকর করা হয়েছে। মেয়র এরিক অ্যাডামস এই নিয়ম চূড়ান্ত করেছেন এবং বলেছেন, খাদ্য সংক্রান্ত সকল ব্যবসায় ট্র্যাশ করতে হবে নিরাপদ কনটেইনারে। আর এ জন্য নগরীর পাঁচটি কিংবা আরও বেশি লোকেশন থেকে সকল চেইন বিজনেসকে আওতাভুক্ত করতে বিস্তারিত পরিকল্পনা গ্রহণ করেছে নগর প্রশাসন।

এর আগে গত মাসে এই সিদ্ধান্তকে বড় পদক্ষেপ হিসেবে উল্লেখ করে মেয়র বলেছিলেন, নগরীর সড়কগুলো পরিচ্ছন্ন রাখতে আমরা আবর্জনা কনটেইনারাইজড করার নীতি ঘোষণা করছি। এটি কার্যকরের মধ্য দিয়ে নগরীতে প্রতিদিন অন্তত ৪ মিলিয়ন পাউন্ড আবর্জনা নিরাপদ সরিয়ে ফেলা সম্ভব হবে।

নতুন এই পরিকল্পনার আওতায় সকল ছোটখাটো দোকান এবং গ্রোসারি স্টোরগুলোও পড়বে। ডেপুটি মেয়র মীর জোশি প্রত্যাশা করছেন, নতুন এই সিদ্ধান্ত সড়কের ওপর ট্র্যাশ ব্যাগের পাহাড় জমিয়ে রাখার প্রবনতা কমাবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ