Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে একযোগে বাড়ছে বিদ্যুৎ ও গ্যাসের দাম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:১৭, ২৪ জুলাই ২০২৩

নিউইয়র্কে একযোগে বাড়ছে বিদ্যুৎ ও গ্যাসের দাম

নিউইয়র্কে এবার গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দেওয়া হয়েছে। রাজ্যবাসীর মাসিক খরচের তালিকায় নতুন ধাক্কা হয়ে এসেছে এই ঘোষণা। এই ঘোষণার দিনকয়েক আগেই ঘোষণা এসেছে সাবওয়ে ও বাসের ভাড়া বাড়ানোর।

এরই মধ্যে সাধারণের জীবন যাপন হয়ে উঠেছে কষ্টসাধ্য। তার ওপর খরচের খাতায় একের পর এক যুক্ত হচ্ছে নতুন দর। দ্রব্যমূল্য অনেক আগেই চড়া হয়েছে। এবং তা প্রতিদিনই বাড়ছে নতুন উচ্চতায়।

নিউইয়র্ক স্টেট পাবলিক সার্ভিস কমিশন জানিয়েছে, গৃহস্থলিতে যারা মাসে ৬০০ কিলোওয়াট পর্যন্ত বিদ্যুৎ খরচ করবে তাদের মাসিক বিলের অংক বাড়বে। এবং আগামী তিন বছর ক্রমাগত হারে বাড়তেই থাকবে। আগস্ট থেকেই বিদ্যুৎ বিলে এই বাড়তি চাপ শুরু হবে।

আগস্টে গড়ে বাড়বে ৯.১ শতাংশ বা ১৪ ডলার। ২০২৪ এর জানুয়ারিতে নতুন করে বাড়ানো হবে বিদ্যুৎ বিল যা বাড়বে ৪.২ শতাংশ হারে। এবং ৬০০ কিলোওয়াট পর্যন্ত খরচে বাড়বে ৭.২ ডলার।

আর ২০২৫ সালের জানুয়ারিতে তৃতীয় দফা বাড়ানো হবে। সেবার বাড়বে ১.৪ শতাংশ হারে। এবং মোট বৃদ্ধি পাবে ২.৪৩ ডলার। আগস্টে গ্যাস বিলও বাড়বে। ৮.৪ শতাংশ হারে বেড়ে মোট বৃদ্ধি পাবে ১৭.২৮ ডলার। ২০২৪ ও ২০২৫ এর জানুয়ারিতে বিদ্যুতের পাশাপাশি গ্যাসের দামও আরও দুই দফা বাড়ানো হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ