Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মেডিসন স্কয়ার গার্ডেন অক্ষত থাকছে আরও ১০ বছর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:১৪, ১৩ জুলাই ২০২৩

মেডিসন স্কয়ার গার্ডেন অক্ষত থাকছে আরও ১০ বছর

নিউইয়র্কের প্রাণকেন্দ্রে আরও ১০ বছর একইভাবে থাকবে মেডিসন স্কয়ার গার্ডেন। নগরের রেল টার্মিনাল পেন স্টেশনের নতুন নকশা প্রণয়নের পর হুমকির মুখে পড়েছে এই মাল্টিপারপাস ভবনটি। গভর্নর ক্যাথি হোকুল সেই নকশা অনুমোদন করলে এই স্থাপনাকে অক্ষত রাখার জন্য আবেদন করা হয়।

স্থায়ীভাবে থাকার আবদেন করা হলেও আপাতত তা ১০ বছরের জন্য তা অনুমোদিত হয়েছে। পেন স্টেশনকে যখন ঢেলে সাজানোর পরিকল্পনা চলছিলো তখনই এই সুপারিশ এলো।

পেন স্টেশন থেকেই অ্যামট্র্যক, লং আয়ল্যান্ড রেলরোড ও নিউজার্সি ট্রানজিট-এর রেলগুলো ছাড়ে কিংবা পৌঁছায়। নগর পরিকল্পনা বিভাগের চেয়ারম্যান ড্যান গ্যারডনিক বলেছেন, নতুন পরকল্পনা অনুযায়ী ম্যাডিসন স্কয়ার গার্ডেনর চারিদিকটা ঘিরে উল্লেখযোগ্য উন্নয়ন সাধিত হবে।

পেন স্টেশনের ভবিষ্যত নিয়ে বেশ কিছু উচ্ছাভিলাসী পরিকল্পনা রয়েছে। যা এখন এমএসজিকে অক্ষত রেখেই বাস্তবায়ন করতে হবে। গ্যারডনিক বলেন, এমএসজি যেহেতু সহযোগিতায় সম্মত রয়েছে, রেল এজেন্সিগুলোর উচিত হবে পেন স্টেশনকে ঘিরে একটি জবরদস্ত পরিকল্পনা গ্রহণ করা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ