Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিটির মদ্যপরা সাবধান, ১০ হাজার জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:০১, ১৩ জুন ২০২৩

নিউইয়র্ক সিটির মদ্যপরা সাবধান, ১০ হাজার জনকে জরিমানা

নিউইয়র্ক সিটির বিভিন্ন ডিস্ট্রিক্টে প্রকাশ্য মদপানের জন্য গত এক বছরে ১০ হাজার জনকে টিকিট ধরিয়ে দিয়েছে এনওয়াইপিডি। প্রতিটি টিকিটে মাদাকাসক্তদের গুনতে হয়েছে ২৫ ডলার। নিউইয়র্ক পোস্টের একটি খবরে বলা হয়েছে, মেয়র এরিক অ্যাডামস দায়িত্ব নেওয়ার পর এই সংখ্যা বেড়েছে। 

চলতি বছরে এই ধরনের জরিমানার মাত্রা আরও বাড়ছে। একটি হিসাবে দেখা গেছে, ২০২৩ সালের প্রথম তিন মাসেই এমন টিকিট ইস্যু করা হয়েছে ২ হাজার ৫২৪ টি। যা গত বছরের প্রথম তিন মাসের চেয়ে ছয় গুন বেশি। 

নিউইয়র্ক পুলিশ বিভাগ তথা এনওয়াইপিডির পরিসংখ্যান মতে, এ বছরের জানুয়ারি থেকে মার্চের মধ্যে মোট ২১ হাজার অপরাধীকে তলব করা হয়েছে, যার মধ্যে ১২ শতাংশই ছিলো প্রকাশ্যে মদ খাওয়ার কারণে। 

তবে নাগরিকদের অনেকে আপত্তি তুলেছেন। তারা বলছেন, আমরা কর দিয়ে নগরে বসবাস করি। সুতরাং পার্কে বসে একটু নির্বিঘ্নে মদ পান করতে পারবো নাÑএটা হতে পারে না। এদিকে, ২০২৩ সালে যতজনকে জরিমানা করা হয়েছে তাদের মধ্যে প্রতি ১০ জনের ৯ জনই হয় কৃষ্ণাঙ্গ নয়তো হিসপ্যানিক।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ