Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আল্লাহু আকবার ধ্বনিতে মুখরিত টাইমস স্কয়ার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪৫, ৩০ মার্চ ২০২৩

আল্লাহু আকবার ধ্বনিতে মুখরিত টাইমস স্কয়ার

নিউইয়র্কের বিখ্যাত টাইমস স্কয়ারে ইফতার ও তারাবির নামাজ আদায় করেছেন কয়েকশ মুসল্লি। কোরআন তেলাওয়াতের পাশাপাশি ‘আল্লাহু আকবার’ তাকবির ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে টাইমস স্কয়ার। এতে সেখানে অন্যরকম এক আবহ তৈরি হয়।

২৯ মার্চ এই ব্যতিক্রমী আয়োজন করে এসকিউ নামের একটি ইসলামিক সংগঠন। এ নিয়ে দ্বিতীয়বারের মতো টাইমস স্কয়ারে ইফতার ও তারাবি নামাজ আদায় করা হয়।

মূলত অন্য ধর্মাবলম্বীদের মধ্যে ইসলাম সম্পর্কে আগ্রহ তৈরি করতে এবং ইসলাম সম্পর্কে ধারণা দিতে এ আয়োজন করা হয়। তারাবির নামাজ পড়ান ফয়সাল লতিফ এবং ফারাজ হাসান।

এই আয়োজনে যারা স্পন্সর করেছেন তাদের দেওয়া অর্থে প্রায় ২ হাজার মানুষকে ইফতার করানো হয় বলে জানিয়েছেন আয়োজনকারীরা। ইফতারে ছিল খেজুর, পানি, পিৎজা এবং স্যান্ডউইচ।

ইফতার শেষে অসংখ্য মানুষ একসঙ্গে তারাবির নামাজে অংশ নেন। আয়োজক সংগঠন এসকিউ জানিয়েছে, যুক্তরাষ্ট্রে ইসলাম নিয়ে ভীতি অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। সেই ভীতি দূর করাও এভাবে তারাবি আদায় করার একটি উদ্দেশ্য।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ