Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিটির এশিয়ানরা ঝুঁকছে রিপাবলিকানদের দিকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫৩, ১৮ মার্চ ২০২৩

নিউইয়র্ক সিটির এশিয়ানরা ঝুঁকছে রিপাবলিকানদের দিকে

ডেমোক্রেট সিটি হিসেবে খ্যাত নিউইয়র্কে এশিয়ান কমিউনিটি ডেমোক্রেটিক পার্টির ওপর আস্থা হারিয়ে রিপাবলিকান পার্টির দিকে ঝুঁকছে। ইউএস সেনসাস ব্যুরো ও নিউইয়র্ক বোর্ড অফ ইলেকশনসের দেওয়া তথ্যের ভিত্তিতে তৈরি করা নিউইয়র্ক টাইমসের চার্টে এমন কথা উঠে এসেছে।

গত বছরের নভেম্বরে নিউইয়র্ক স্টেটের গভর্নর নির্বাচনে নিউইয়র্ক সিটিতে এশিয়ান কমিউনিটির সদস্যদের বসবাসের প্রধান কেন্দ্রগুলোতে রিপাবলিকান প্রার্থী লী জালদিন ভোটারদের আকৃষ্ট করেছেন, যা ২০১৮ সালের চেয়ে ২৩ শতাংশ পয়েন্ট বেশি।

এর আগের দশ বছর পর্যন্ত এশিয়ান নেইবারহুডগুলোর ভোট সংখ্যাগরিষ্ঠ হারে গেছে ডেমোক্রেটদের পক্ষে। বাংলাদেশী ইমিগ্রান্ট অধ্যুষিত জ্যামাইকা এলাকায় রিপাবলিকানদের পক্ষে সমর্থন আগের তুলতায় বেড়েছে ২১ শতাংশ।

গত বছরের গভর্নর নির্বাচনে ফ্লাশিং এলাকায় রিপাবলিকানদের সমর্থন বেড়েছে ২০ শতাংশ, জ্যাকসন হাইটসে ১০ শতাংশ, চায়নাটাউনে ১০ শতাংশ এবং রিচমন্ড হিলে ২০ শতাংশ।

এছাড়াও ইউএস সেনসাস ব্যুরো ও নিউইয়র্ক বোর্ড অফ ইলেকশনসের দেওয়া তথ্যের ভিত্তিতে তৈরি নিউইয়র্ক টাইমসের চার্ট অনুযাযী কুইন্স, ব্রঙ্কস, সানসেট পার্ক, ম্যানহাটান, বেনসনহার্স্ট ও স্ট্যাটেন আইল্যান্ডে ডেমোক্রেট প্রার্থী সমর্থন হারিয়েছে এবং রিপাবলিকান প্রার্থীর পক্ষে সমর্থন বেড়েছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ