Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে স্কুলের নিরাপত্তা উন্নয়নে ৩১ মিলিয়ন ডলার বরাদ্দ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৬, ১৩ মার্চ ২০২৩

নিউইয়র্কে স্কুলের নিরাপত্তা উন্নয়নে ৩১ মিলিয়ন ডলার বরাদ্দ

নিউইয়র্কের স্কুলগুলোয় নিরাপত্তা ব্যবস্থা এবং শিক্ষাদানে ব্যবহৃত প্রযুক্তির উন্নয়নে ৬১টি পরিকল্পনা বাস্তবায়নে ৩১ দশমিক ১৪ মিলিয়ন ডলার দিয়েছেন গভর্নর ক্যাথি হোকুল। সম্প্রতি এ বিষয়ক রিভিউ বোর্ডের বৈঠক শেষে প্রকল্পগুলোর বাজেট অনুমোদনের ঘোষণা দেন তিনি।

এসময় গভর্নর বলেন, এর ফলে নিউইয়র্কের স্কুলগুলোয় শিক্ষার্থীরা নিজের গতিতে শিক্ষা গ্রহনের জন্য প্রয়োজনীয় প্রযুক্তিগুলো ব্যবহারের সুযোগ পাবে।

২০১৪ সালে ঘোষিত স্মার্ট স্কুলস বন্ড অ্যাক্টের আওতাধীন ২ বিলিয়ন ডলারের তহবিল থেকে এই অর্থ দেয়া হচ্ছে বলেও জানান গভর্নর হোকুল। এই অর্থ ব্যবহার করে নিউইয়র্কের ৫৭টি স্কুল ডিস্ট্রিক্ট এবং একটি স্পেশাল এডুকেশন স্কুলের পেশ করা পরিকল্পনাগুলো বাস্তবায়ন করা হবে।

এর মধ্যে অত্যাধুনিক নিরাপত্তা ব্যবস্থার জন্য ব্যয় করা হবে ১৬ দশমিক ৬ মিলিয়ন ডলার। এছাড়া শ্রেণিকক্ষে ব্যবহৃত প্রযুক্তি এবং স্কুলগুলোর মধ্যে কানেক্টিভিটি বাড়াতে যথাক্রমে ৭২ ও ৭১ মিলিয়ন ডলার বরাদ্দ দেয়া হয়েছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ