Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক বাংলা বইমেলার ৩২তম আসর ১৪-১৭ জুলাই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০১, ৩ মার্চ ২০২৩

আপডেট: ০০:০৩, ৩ মার্চ ২০২৩

নিউইয়র্ক বাংলা বইমেলার ৩২তম আসর ১৪-১৭ জুলাই

বাংলা ভাষা, সাহিত্য ও কৃষ্টিকে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে প্রতি বছর অনুষ্ঠিত হয় নিউইয়র্ক বাংলা বইমেলা। সেই ধারাবাহিকতায় মেলার ৩২তম আসর বসবে নিউইয়র্কের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে। মেলা চলবে আগামী ১৪-১৭ জুলাই পর্যন্ত।

এতে অংশ নিতে ইতোমধ্যেই বাংলাদেশের ২৫টি প্রকাশনী তালিকাভুক্ত  হয়েছে। ১ মার্চ বুধবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়েছে। বরাবরের মতো এবারও মেলার আয়োজক হিসেবে রয়েছে মুক্তধারা ফাউন্ডেশন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত বছরের মতো এবারও মেলায় মুক্তধারা-জিএফবি সাহিত্য পুরস্কার দেওয়া হবে। পুরস্কারের অর্থমূল্য তিন হাজার মার্কিন ডলার। গত বছর এই পুরস্কারটি পেয়েছেন গবেষক ও লেখক অধ্যাপক গোলাম মুরশিদ।

মেলায় অভিবাসী নতুন লেখকদের প্রকাশিত গ্রন্থ থেকে ‘শহীদ কাদরী গ্রন্থ পুরস্কার ২০২৩’ দেওয়া হবে। এছাড়া মেলায় অংশগ্রহণকারী প্রকাশনা সংস্থা থেকে শ্রেষ্ঠ প্রকাশনা সংস্থাকে দেওয়া হবে চিত্তরঞ্জন সাহা সেরা প্রকাশনা সংস্থা পুরস্কার।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ