Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মেডিকেইড সুবিধা হারাতে পারেন নিউইয়র্কের ১৫ লাখ মানুষ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:২০, ১৮ ফেব্রুয়ারি ২০২৩

মেডিকেইড সুবিধা হারাতে পারেন নিউইয়র্কের ১৫ লাখ মানুষ

নিউইয়র্কের লাখ লাখ মানুষ আগামী এপ্রিল থেকে মেডিকেইড সুবিধা হারাতে পারেন বলে ধারণা করা হচ্ছে। কারণ তাদের মেডিকেইড পাওয়ার যোগ্যতা নতুন করে যাচাই করে দেখা হবে। দেখা হবে তাদের আয় এই সুবিধা পাওয়ার সাথে সঙ্গতিপূর্ণ কি না। 

মেডিকেইডের জন্য নির্ধারিত আয়ের চাইতে বেশি আয় যাদের, তাদের জন্য সুবিধাটি হারানোর ঝুঁকি তৈরি হয়েছে। এতদিন পর্যন্ত এ বিষয়টিকে তেমন একটা গুরুত্বের সাথে বিবেচনা করা হতো না। 

বাইডেন প্রশাসনের তথ্যানুসারে, গোটা আমেরিকায় ৯ কোটি মানুষ এই সুবিধা ভোগ করেন। এর মধ্যে ১ কোটি ৫০ লাখ আমেরকিান এখন মেডিকেইড হারানোর ঝুঁকিতে রয়েছেন। 

নিউইয়র্ক স্টেট হেলথ বিভাগের দেওয়া তথ্য অনুসারে, স্টেটে মেডিকেইড বেনিফিট গ্রহীতার সংখ্যা ৭৪ লাখ। এপ্রিলে প্রত্যেকটি কেস রিভিউ করলে অনেকেই এই বেনিফিট হারাতে পারেন। 

স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা ধারণা করছেন, স্টেটের অন্তত ১৫ লাখ মানুষ এই সুবিধা হারাবেন। যার মধ্যে প্রায় ১১ লাখই হবে নিউইয়র্ক সিটির বাসিন্দা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ