Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

উচ্চ-প্রযুক্তির গাড়ি পেতে যাচ্ছে নিউইয়র্ক পুলিশ বিভাগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৮, ২৮ জানুয়ারি ২০২৩

উচ্চ-প্রযুক্তির গাড়ি পেতে যাচ্ছে নিউইয়র্ক পুলিশ বিভাগ

নিউইয়র্কের পুলিশ বাহিনী শিগগিরই ৩৬০ ডিগ্রি ক্যামেরা এবং ফ্লাশি গ্রিন রেসিং স্টাইল স্ট্রাইপসহ উচ্চ-প্রযুক্তির গাড়ি পেতে যাচ্ছে। সিটি পুলিশ কমিশনার কিচান্ট সেওয়েল পুলিশ বাহিনীতে ব্যবহৃত বর্তমান গাড়িগুলোর আধুনিকায়ন প্রয়োজন বলে মন্তব্য করেছেন।

তথাকথিত রেডিও মোটর টহলযান সম্পর্কে তিনি বলেন, ‘এনওয়াইপিডির আরএমপি আইকনিক। তবে এগুলোরও আধুনিকায়ন প্রয়োজন, প্রতিটি মুহূর্তে পরিবর্তন করা দরকার।’ 

নিউইয়র্ক পুলিশের জন্য নতুন যেসব গাড়ির বরাদ্দ করা হচ্ছে, সেগুলোর গায়ে স্ক্যান করার উপযোগী কিউআর কোড থাকবে। এগুলো নিউইয়র্কের লোকজনের আত্মবিশ্বাস বাড়াবে। সেওয়েল বলেন, গাড়িগুলোতে থাকা আধুনিক ক্যামেরা ‘আমাদের অফিসারদের নিরাপত্তা বৃদ্ধি করবে।’ 

আগামী বছরের শুরুতেই এসব গাড়ি পুলিশের হাতে এসে যাবে বলে ধারণা করা হচ্ছে। তখন থেকেই নিউইয়র্ক পুলিশ তাদের পুরনো গাড়িগুলো বাতিল করতে থাকবে। 

অনেকে বলছেন, গাড়ির এই আধুনিকায়ন কোনোই উপকারে আসবে না। বরং করদাতাদের অর্থের অপচয় হবে। অবশ্য, পুলিশের অনেক সদস্যই নতুন পরিকল্পনায় খুশি হয়েছে। তারা মনে করে, এমন উদ্যোগ আরো আগেই গ্রহণ করা দরকার ছিল।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ