Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে পেমেন্ট বাড়লো অ্যাপভিত্তিক গাড়ির ড্রাইভারদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০৮, ২৬ জানুয়ারি ২০২৩

নিউইয়র্কে পেমেন্ট বাড়লো অ্যাপভিত্তিক গাড়ির ড্রাইভারদের

অ্যাপভিত্তিক গাড়ির ড্রাইভারদের পেমেন্ট বাড়িয়েছে নিউইয়র্ক ট্যাক্সি লিমুজিন কমিশন তথা টিএলসি । এ বিষয়ে গত ১৯ জানুয়ারি একটি নোটিশ জারি করা হয়। নোটিশ অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি থেকে সিটিতে অ্যাপভিত্তিক গাড়ি উবার ও লিফটের ড্রাইভাররা বাড়তি ভাড়া পাবেন। 

নন-হুইলচেয়ার এক্সেস ভ্যাহিকেলের ক্ষেত্রে প্রতি মাইলে বাড়ছে ১.২৩৪ ডলার এবং নন-হুইলচেয়ার এক্সেস ভ্যাহিকেলের ক্ষেত্রে প্রতি মিনিটে ০.৫৬৪ ডলার বেড়েছে। ২০১৮ সালে মিনিমাম পেমেন্ট বিল করা হয়েছিল। 

ওই সময়ে কথা ছিল প্রতিবছর ইনফ্ল্যাশনের হার বিবেচনা করে জানুয়ারিতে ড্রাইভারদের পেমেন্ট বাড়ানো হবে এবং ফেব্রুয়ারি থেকে তা কার্যকর করা হবে। 

২০১৮ সালের পর ২০২১ সালের জানুয়ারি মাসে এটি প্রথমবার কার্যকর করে ৫.৩ শতাংশ বাড়ানো হয়। একই ফর্মুলা অনুসরণ করে এবার ৬.৩৯ শতাংশ বাড়ানো হলো। 

আমেরিকার হাউসহোল্ড এক্সপেন্সেসের হিসাব বিবেচনা করে এটি বাড়ানো হয়। ভাড়া বাড়ানোর এই সিদ্ধান্তে নিউইয়র্ক ট্যাক্সি ওয়ার্কার্স অ্যালায়েন্স খুবই খুশি। তারা মনে করছে, এখন ড্রাইভাররা কিছুটা হলেও সুবিধা পাবেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ