Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে আর কোনো অভিবাসীর জায়গা নেই : এরিক এডামস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৫৫, ১৭ জানুয়ারি ২০২৩

নিউইয়র্কে আর কোনো অভিবাসীর জায়গা নেই : এরিক এডামস

যুক্তরাষ্ট্রের অন্যতম জনবহুল শহর নিউইয়র্কে নতুন করে আর কোনও অভিবাসীর জায়গায় হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মেয়র এরিক এডামস। গত ১৫ জানুয়ারি মেক্সিকো সীমান্তবর্তী শহর এল পাসো পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি। 

আমেরিকার দক্ষিণ সীমান্তে অভিবাসী সংকট নিয়ে বাইডেন প্রশাসনের মেয়র আরও বলেন, ‘এখন কেন্দ্রীয় সরকারের দায়িত্ব নিয়ে কাজ করার সময়’। 

অভিবাসী সংকটে আমেরিকার দক্ষিণ সীমান্তবর্তী এই শহরে নিউইয়র্কের মেয়রের এমন পরিদর্শন প্রথম ঘটনা। রিপাবলিকান পরিচালিত ও উত্তরের বিভিন্ন প্রদেশ থেকে বহুসংখ্যক অভিবাসী সম্প্রতি নিউইয়র্ক শহরে প্রবেশ করেছেন। ফলে শহরটিতে আরও বেড়েছে আবাসন সংকট। 

বাজেট ঘাটতির মধ্যেও নিউইয়র্কে অভিবাসী সমস্যা নিরসনে প্রয়োজন আরও দুইশো কোটি মার্কিন ডলার মার্কিন ডলার। সম্প্রতি টেক্সাস, ফ্লোরিডাসহ রিপাবলিকান শাসনাধীন বিভিন্ন শহর ছেড়ে নিউইয়র্ক, শিকাগো, ওয়াশিংটনসহ ডেমোক্র্যাট শাসিত শহরগুলোর দিকে ঝুঁকছেন অভিবাসীরা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ