Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে বাড়ছে ট্রেন ও বাস ভাড়া, বাড়ছে টোল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০০, ৬ ডিসেম্বর ২০২২

নিউইয়র্কে বাড়ছে ট্রেন ও বাস ভাড়া, বাড়ছে টোল

নিউইয়র্কে ট্রেন ও বাস ভাড়া বাড়ছে। একইসঙ্গে টোলও বাড়ানো হচ্ছে। মেট্রোপলিটন ট্রানজিট অথরিটি তথা এমটিএ বাস ও ট্রেনের ভাড়া শতকরা ৫ দশমিক ৫ ভাগ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এ নিয়ে যাত্রী সাধারণের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ভাড়া বৃদ্ধির ফলে একবার বাসে বা ট্রেনে ওঠার জন্য বর্তমান ভাড়া ২ ডলার ৭৫ সেন্টস থেকে বেড়ে হবে ২ ডলার ৯০ সেন্টস। ভাড়া শতকরা ৫.৫ বৃদ্ধির প্রয়োগ হবে সাপ্তাহিক বা মাসিক আনলিমিটেড কার্ডের দামের ক্ষেত্রেও। তবে এ ভাড়া বৃদ্ধিতে এমটিএ এর বাজেট ঘাটতির পূরণ হবে না। 

এমটিএ চেয়ারম্যান জানো লাইবার বলেছেন, ভাড়া বাড়াতে আমরা চাই না। সেক্ষেত্রে সিটি, স্টেট ও ফেডারেল সরকারের আইন প্রণেতাদের এগিয়ে আসতে হবে। তাদের অনুদান ছাড়া বাস বা ট্রেনের চাকা চালু রাখা সম্ভব নয়। 

আগামী ২১ ডিসেম্বর এমটিএ কর্মকর্তারা আবার বসবেন। সেখানেই ভাড়া বৃদ্ধির প্রস্তাব ও ২০২৩ সালের বাজেট অনুমোদিত হবে। এদিকে ব্রিজ ও হাইওয়ের টোল শতকরা ৫ ভাগ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ