Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ঢাবির শতবর্ষ উদযাপনে গর্বিত এলামনাইদের সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৮, ২৮ নভেম্বর ২০২২

ঢাবির শতবর্ষ উদযাপনে গর্বিত এলামনাইদের সম্মাননা প্রদান

জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে নিউইয়র্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন করা হয়েছে। ২৬ নভেম্বর লাগোর্ডিয়া প্লাজা হোটেলে এই উদযাপন সম্পন্ন হয়। ঢাকা ইউনিভার্সিটি এলামনাই এসোসিয়েশন অব ইউএসএ-এর উদ্যোগে আয়োজিত এই উদযাপনে কমিউনিটিতে বিভিন্নভাবে অবদান রাখা এলামনাইদের সম্মাননা প্রদান করা হয়েছে।

নিউইয়র্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপনের পেছনে মূল কারিগর হিসেবে কাজ করেছেন বিশ্ববিদ্যালয়টির অ্যালামনাই অ্যাসোসিয়েশন যুক্তরাষ্ট্র শাখার সভাপতি সাঈদা আকতার লিলি। সম্মাননা প্রদান পর্বের শুরুতেই উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের হাতে সম্মাননা স্মারক তুলে দেন তিনি।

চিকিৎসাক্ষেত্রে বিশেষ অবদান, গতিশীল নেতৃত্ব এবং বাংলাদেশি কমিউনিটিতে অসামান্য অবদান রাখায় চৌধুরী এস হাসানের হাতে অ্যাওয়ার্ড অব এক্সিলেন্স তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। চৌধুরী এস হাসান ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অফ ইউএসএ-এর প্রথম নির্বাচিত সভাপতি।

অ্যাথলেটিকসে একসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জন্য অনেক গৌরব বয়ে এনেছেন মো. সাঈদ-উর রব। তার হাতে সম্মাননা তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বর্তমানে সাঈদ-উর রব একজন প্রখ্যাত সম্পাদক। এছাড়া লেখালেখির জগতে তিনি বেশ সুনাম অর্জন করেছেন।

নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটির আরেক উজ্জ্বল ব্যক্তিত্ব মো. খলিলুর রহমান। বিশেষকরে রেস্টুরেন্ট ব্যবসাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই শিক্ষার্থী। এছাড়া দেশে-বিদেশে নানা মানবিক কার্যক্রম চালিয়ে আসছেন তিনি। শতবর্ষ পূর্তি উদযাপনের এই অনুষ্ঠান থেকে তাকে সার্টিফিকেট অব এচিভমেন্ট তুলে দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুনঃ