Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে ঢাবি উপাচার্যকে বরণ করেন ইসলামের ইতিহাস বিভাগের এলামনাই

প্রকাশিত: ২২:৫০, ২৮ নভেম্বর ২০২২

নিউইয়র্কে ঢাবি উপাচার্যকে বরণ করেন ইসলামের ইতিহাস বিভাগের এলামনাই

আড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে নিউইয়র্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন করা হয়েছে। ২৬ নভেম্বর লাগোর্ডিয়া প্লাজা হোটেলে এই উদযাপন সম্পন্ন হয়।

ঢাকা ইউনিভার্সিটি এলামনাই এসোসিয়েশন অব ইউএসএ-এর উদ্যোগে আয়োজিত এই উদযাপনে যুক্তরাষ্ট্রে বসবাসরত ঢাবির শত শত এলামনাই অংশ নেন। অনুষ্ঠানের এক পর্যায়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে ফুলের তোড়া উপহার দিয়ে বরণ করে নেন তার একাডেমিক বিভাগ অর্থাৎ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক শিক্ষার্থীরা।

এ সময় উপস্থিত ছিলেন- ইমাদ উদ্দিন চৌধুরী, ফৌজিয়া করিম, রোকেয়া সাখাওয়াত মুন্নি, মুহাম্মদ শহীদুল্লাহ, ইউসুফ হোসেন, শবনম সেহনাজ দীপাসহ আরও অনেকে।

যুক্তরাষ্ট্রে বসবাসরত নিজ বিভাগের শিক্ষার্থীদের কাছে পেয়ে দারুণ খুশি হন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তার প্রিয় ছাত্র-ছাত্রীদের সঙ্গে কুশন বিনিময় করেন এবং প্রবাসে তাদের সমৃদ্ধি কামনা করেন। ঢাবির শতবর্ষ পূর্তি উদযাপনের এই আয়োজন পরিণত হয় সাবেকদের মিলনমেলায়। অংশগ্রহণকারী এলামনাইরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় আমাদের আবেগ, অনুভূতি ও ভালোবাসার জায়গা। সেই বিশ্ববিদ্যালয়ের ১০০ বছর উদযাপনের অংশ হওয়া, বিশেষকরে বিদেশের মাটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়কে উপস্থাপন করার এই আনন্দ সত্যিই অন্যরকম। যারা এই আয়োজন করেছে, তাদের জন্য অফুরন্ত ভালোবাসা।

সংবাদটি শেয়ার করুনঃ