Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ঢাবির শতবর্ষ উদযাপনের বিশেষ আকর্ষণ ছিল সাংস্কৃতিক পর্ব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪৪, ২৮ নভেম্বর ২০২২

ঢাবির শতবর্ষ উদযাপনের বিশেষ আকর্ষণ ছিল সাংস্কৃতিক পর্ব

দীর্ঘ প্রস্তুতির পর নিউইয়র্কে সফলভাবে সম্পন্ন হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন। ২৬ নভেম্বর লাগোর্ডিয়া প্লাজা হোটেলে এই উদযাপন সম্পন্ন হয়। ঢাকা ইউনিভার্সিটি এলামনাই এসোসিয়েশন অব ইউএসএ-এর উদ্যোগে আয়োজিত এই উদযাপনে যুক্তরাষ্ট্রে বসবাসরত ঢাবির শত শত এলামনাই অংশ নেন। অনুষ্ঠানে আগত অতিথিদের দৃষ্টি কেড়েছে ঢাবির এই শতবর্ষ উদযাপনের সাংস্কৃতিক পর্ব।

এতে সংগীত পরিবেশন করেন- ফেরদৌস আরা, তামি জাকারিয়া, চন্দন চৌধুরী ও শশী। পুর্ণেন্দু পত্রীর বিখ্যাত কথপোকথন কবিতা আবৃত্তি করে শোনান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী খাইরুল ইসলাম পাখি ও শুক্লা রায়। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ভালোবাসি ভালোবাসি’ গানের সঙ্গে অভিনয় করেন বিশিষ্ট অভিনেত্রী শিরিন বকুল।

এছাড়া সাংস্কৃতিক পর্বে দলগত পারফর্ম করেছেন বিপা, চন্দ্র ব্যানার্জি ডান্স গ্রুপ এবং আড্ডা ডান্স একাডেমি। অনুষ্ঠানে আগত প্রত্যেক এলামনাইকে তাদের পরিচয় দেওয়ার সুযোগ দেওয়া হয়।

এছাড়া অডিটরিয়ামে উপস্থিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে প্রবীণ এবং সবচেয়ে নবীন শিক্ষার্থী তাদের অনুভূতি তুলে ধরার পাশাপাশি বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপনের শুরু এবং শেষটা ছিল চমকপ্রদ। অনুষ্ঠান শুরু হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তামি জাকারিয়ার কণ্ঠে ‘ও আমার দেশের মাটি’ গানের মাধ্যমে। অনুষ্ঠান শেষ হয় বিখ্যাত কণ্ঠশিল্পী ফেরদৌস আরার গান দিয়ে।

সংবাদটি শেয়ার করুনঃ