Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

চাইল্ডকেয়ার সংক্রান্ত যুগান্তকারী বিলে এরিক এডামসের স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫৫, ১৩ নভেম্বর ২০২২

চাইল্ডকেয়ার সংক্রান্ত যুগান্তকারী বিলে এরিক এডামসের স্বাক্ষর

কর্মজীবী মা-বাবা, চাইল্ডকেয়ার ও শিশুদের সার্বিক কল্যাণের লক্ষ্যে নিউইয়র্ক সিটি মেয়র এরিক এডামস একটি যুগান্তকারী বিলে স্বাক্ষর করেছেন। বিল অনুযায়ী ওয়ার্কিং প্যারেন্টস, মাদার, কেয়ারগিভার ও পরিবার সিটি থেকে সরাসরি সাহায্য পাবে। 

বিলটি স্বাক্ষরকালে মেয়র বলেন, আমার প্রশাসন চাইল্ড কেয়ার ও বাচ্চাদের আগে থেকেই শিক্ষা শুরুর ব্যাপারে বদ্ধপরিকর। আমরা প্রমাণ করবো কর্মজীবি মা ও তাদের পরিবার একা নয়। তারা বাসায় না থাকলেও তাদের সন্তানেরা নিরাপদে থাকবে। 

বিলে একটি টাস্কফোর্স গঠনের কথা বলা হয়েছে। যাকে বলা হচ্ছে মার্শাল প্ল্যান ফর মামস টার্স্কফোর্স। তারা সুপারিশ করবে কীভাবে ওয়ার্কিং মা, পরিবার ও কেয়ারগিভারদের সাহায্য করা যায়। 

চাইল্ডকেয়ারগুলোর সাথে সিটির মেন্টাল হেলথ ও হাইজিন বিভাগের যোগসুত্র স্থাপনের সুপারিশ থাকবে। এতে যোগসুত্র স্থাপিত হবে কেয়ারগিভার, শিশুর পরিবার ও স্বাস্থ্যবিভাগের। সোশাল সার্ভিস বিভাগও শিশুদের ভালোভাবে গড়ে উঠতে সাহায্য করবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ