Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কের চার্চ ম্যাকডোনাল্ড এখন ‘লিটল বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১৪, ১৭ অক্টোবর ২০২২

নিউইয়র্কের চার্চ ম্যাকডোনাল্ড এখন ‘লিটল বাংলাদেশ’

নিউইয়র্কে আরেকটি নতুন ইতিহাস গড়লো বাংলাদেশি কমিউনিটি। সিটির ব্রুকলিনের ‘চার্চ-ম্যাকডোনাল্ড এভিনিউ’ নাম পরিবর্তিত হলো ‘লিটল বাংলাদেশ’ নামে। এর মধ্য দিয়ে দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হলো নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশি কমিউনিটির। 

১৬ অক্টোবর উৎসবমুখর পরিবেশে সেখানে ‘লিটন বাংলাদেশ’-এর নামফলক উন্মোচন করেন নিউইয়র্ক সিটি কাউন্সিলে নির্বাচিত প্রথম বাংলাদেশী বংশোদ্ভুত মুসলিম কাউন্সিলওম্যান শাহানা হানিফ। 

এসময় নিউইয়র্ক সিটির কম্পট্রোলার ব্র্যান্ড লান্ডার, স্টেট অ্যাসেম্বলী মেম্বার রবের্ট ক্যারোল, বাংলাদেশ কনস্যুলেটে নিযুক্ত কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম, নিউজার্সীর রাজ্যের সিটি কাউন্সিলওম্যান শেপা উদ্দিন, কুইন্স ডেমোক্র্যাটিক পার্টির ডিষ্ট্রিক্ট এট লার্জ এটর্নী মঈন চৌধুরী, বাংলাদেশ সোসাইটির নবনির্বাচিত সভাপতি আবদুর রব মিয়াসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, ব্রুকলিনে প্রায় বিশ হাজার বাংলাদেশীর বসবাস। শহরটির চার্চ-ম্যাকডোনাল্ড এভিনিউর ইন্টারসেকশনকে ‘লিটল বাংলাদেশ’ নামকরনের জন্য সিটি কাউন্সিলে বিল উত্থাপন করেন শাহানা হানিফ। 

পরবর্তীতে বিলটি পাস হয় এবং শাহানা হানিফের হাত ধরেই স্বপ্ন পূরণ হলো প্রবাসী বাংলাদেশিদের। নামফলক উন্মোচনের এই অনুষ্ঠানে ১৬ অক্টোবর দিনভর চার্চ-ম্যাকডোনাল্ড এভিনিউ-এ উৎসবমুখর পরিবেশ বিরাজমান ছিলো।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ