Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ভেনেজুয়েলার অভিবাসীরা আশ্রয় পাচ্ছেন রো এনওয়াইসি হোটেলে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৪৯, ১৪ অক্টোবর ২০২২

ভেনেজুয়েলার অভিবাসীরা আশ্রয় পাচ্ছেন রো এনওয়াইসি হোটেলে

ভেনেজুয়েলা থেকে আসা অভিবাসীদের জন্য নতুন পরিকল্পনা সাজাচ্ছে বাইডেন প্রশাসন। এর অংশ হিসেবে নিউইয়রর্ক সিটি মেয়র এরিক এডামস ঘোষণা করেছেন, মিডটাউনের রো এনওয়াইসি হোটেলে শিগগিরই আশ্রয়প্রার্থীদের স্বাগত জানানো হবে। 

যদিও র‌্যান্ডালস দ্বীপে প্রথম মানবিক ত্রাণ কেন্দ্র নির্মাণের কাজ চলমান রয়েছে। জানা গেছে, নিউইয়র্ক সিটিতে প্রায় ১৭ হাজার অভিবাসী বসবাস করছেন। 

প্রতিদিন গড়ে ৫-৬টি বাস আশ্রয়প্রার্থীদের নিয়ে নিউইয়র্ক সিটিতে প্রবেশ করছে। এছাড়া অভিবাসীদের থাকার জন্য শহরে ৪৪০টিরও বেশি জরুরি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। 

জানা গেছে, রো এনওয়ইসি হল একটি বিলাসবহুল হোটেল যা সীমান্ত পেরিয়ে শহরে আসা অভিবাসীদের সর্বশেষ স্থান।  নতুন এই পরিকল্পনায় প্রাথমিকভাবে ২০০টি পরিবারকে সেবা দেওয়া হবে। 

অভিবাসী পরিবারগুলিকে আইনি, চিকিৎসা এবং সামাজিক সহায়তাসহ বিভিন্ন সেবা পাবে। শিশুদের সরকারি স্কুলে ভর্তি করা হবে। মেয়র এরিক অ্যাডামস গত সপ্তাহে কংগ্রেসকে অভিবাসীদের ওয়ার্ক পারমিট দেওয়ার বিষয়টি সহজ করার আহ্বান জানিয়েছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ