Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিটিতে বাড়ি ভাড়া ছাড়িয়ে গেছে সর্বোচ্চ রেকর্ড

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৪৬, ১৯ আগস্ট ২০২২

নিউইয়র্ক সিটিতে বাড়ি ভাড়া ছাড়িয়ে গেছে সর্বোচ্চ রেকর্ড

নিউইয়র্ক সিটিতে বাড়ি ভাড়া বৃদ্ধি অতীতের সকল রেকর্ড অতিক্রম করেছে। এমনকি বিত্তবানদের সিটি হিসেবে খ্যাত টেক্সাসের হিউস্টনের চেয়েও নিউইয়র্ক সিটিতে বাড়ি ভাড়ার হার বেশি। এ অবস্থায় স্বল্প ও মধ্যবিত্ত শ্রেণির নিউইয়র্কারদের নাভিশ্বাস উঠেছে। 

তাছাড়া গ্যাসের মূল্যবৃদ্ধির সাথে পাল্লা দিয়ে সব ধরনের নিত্যপণ্যের দাম বেড়েছে। তাতে করে অনেকের স্বাভাবিক আর্থিক জীবন পরিচালনা সাধ্যের বাইরে চলে যাচ্ছে। 

গত জুন মাসে নিউইয়র্ক সিটিজুড়ে গড়ে বাড়ি ভাড়া ছিল মাসিক ৩ হাজার ৫০০ ডলার। সিটির পাঁচ বরোর মধ্যে ম্যানহাটানে গড় ভাড়া ৪ হাজার ১০০ ডলার। অর্থ্যাৎ গত বছর বাড়ি ভাড়া যা ছিল, তা থেকে বৃদ্ধি পেয়েছে ৩৯ শতাংশ। 

ব্রুকলিনে ভাড়া বেড়েছে ২৮ শতাংশ। নিউইয়র্ক সিটিতে সাবওয়ের সুবিধার কারণে সিটি সেন্টার থেকে বহু দূরেও লোকজন তাদের সুবিধা ও সাধ্যমতো বাড়ি খুঁজে নিতে পারতো। 

কিন্তু সেই দিনও এখন বদলে গেছে। হু হু করে বাড়ছে বাড়ি ভাড়া এবং তাতে নিউইয়র্ক ছেড়ে বহু দূর প্রান্তিক এলাকায় চলে যাচ্ছেন অনেকে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ