Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

হেইওয়া ফাউন্ডেশনের উদ্যোগে নিউইয়র্কে পিস গেদারিং

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:২০, ৭ আগস্ট ২০২২

হেইওয়া ফাউন্ডেশনের উদ্যোগে নিউইয়র্কে পিস গেদারিং

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জাপানের হিরোশিমা ও নাগাসাকি শহরে মাত্র তিনদিনের ব্যবধানে পৃথিবীর ইতিহাসের প্রথম পারমাণবিক বোমা হামলার ঘটনা ঘটেছিল। ভয়াল সেই দুটি ঘটনার ৭৭তম বছরে নিউইয়র্কে একটি ইন্টারফেইথ পিস গেদারিং অনুষ্ঠিত হয়েছে। 

নিউইয়র্কের হেইওয়া পিস অ্যান্ড রিকনসিলিয়েশন ফাউন্ডেশনের উদ্যোগে গতকাল ৫ আগস্ট এই আয়োজন সম্পন্ন হয় জাতিসংঘের চার্চ সেন্টারে। 

অনুষ্ঠানটি সফল করতে বিভিন্নভাবে সহায়তা করেছে বুড্ডিস্ট কাউন্সিল অব নিউইয়র্ক, ইন্টারফেইথ সেন্টার অব নিউইয়র্ক, অরিগামি থেরাপি অ্যাসোসিয়েশন, ওয়ার্ল্ড ইয়োগা কমিউনিটি এবং ইন্টারফেইথ সেন্টার অব ইউএসএ। 

বক্তারা বলেন, পৃথিবী কোনোভাবেই আরেকটি হিরোশিমা কিংবা নাগাসাকি দেখতে চায় না। মানুষকে বাঁচাতে হলে, সভ্যতাকে বাঁচাতে হলে শান্তি প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। 

অনুষ্ঠানে হিরোশিমায় প্রাণ হারানো লাখ লাখ মানুষের স্মরণে শান্তির ঘণ্টা বাজানো হয় এবং কিছু সময়ের জন্য নীরবতা পালন করা হয়। সবশেষে পিস প্রেয়ারের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ