Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ডেমোক্রেট প্রাইমারিঃ স্রোতের বিপরীতে কয়েকজন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৪, ১ জুলাই ২০২২

আপডেট: ১৬:২১, ১ জুলাই ২০২২

ডেমোক্রেট প্রাইমারিঃ স্রোতের বিপরীতে কয়েকজন

নিউইয়র্ক স্টেটের ডেমোক্রেট প্রাইমারি নির্বাচনে বাংলাদেশি আমেরিকানরা ভালো ফল পান নি, কয়েকজন যেন মান রেখেছেন তারা হলেন জামিলা উদ্দিন, মাহতাব খান, নুসরাত আলম, মোহাম্মদ সাবুল উদ্দিন ও জামি কাজী। আরেক বাংলাদেশি আমেরিকান প্রার্থী মাজেদা উদ্দিন ভালো ফল করলেও তার ভাগ্য ঝুলে আছে। অর্থাৎ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমান ভোট পেয়েছেন তিনি। এই পদে কে জয়ী হবেন তা নির্ভর করছে অ্যাবসেন্টি ব্যালট গণনার ওপর। অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ২৪ থেকে স্টেট কমিটির নেত্রী পদে বাংলাদেশি জামিলা উদ্দিন ২৩৩১ ভোট পেয়ে জয়ের পথে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সামিয়া ভাট পেয়েছেন ১৫০৩ ভোট।

ডিস্টিক্ট ২৪ থেকে জুডিশিয়াল ডেমোক্রেট প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ের দ্বারপ্রান্তে রয়েছেন বাংলাদেশি আমেরিকান জামি কাজী (১৭৩৩ ভোট), মোহাম্মদ সাবুল উদ্দিন (১৬৭৮), মাহতাব খান (১৬১৮ ভোট), ও নুসরাত আলম (১৫০৩ ভোট)। এখানে উল্লেখ্য, জামিলা উদ্দিন অ্যাসাল প্রেসিডেন্ট মাফ মিসবা ও ডিস্ট্রিক্ট লিডার প্রার্থী মাজেদা উদ্দিনের কন্যা। অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ২৪বি থেকে ডিস্ট্রিক্ট লিডার (নারী) প্রার্থী মাজেদা উদ্দিন পেয়েছেন ৫৯০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী রাবনিত কৌর পেয়েছেন সমানসংখ্যক ৫৯০ ভোট। এই পদে শতকরা ৯৯ শতাংশ ভোট গণনা হয়েছে। ২৮ জুন মঙ্গলবার ভোর ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

ডিস্ট্রিক্ট ২৪ থেকে অ্যাসেম্বলিম্যান পদে প্রার্থী হয়েছিলেন বাংলাদেশি-আমেরিকান মিজানুর রহমান চৌধুরী। তার প্রতিদ্বন্দ্বী বর্তমান অ্যাসেম্বলিম্যান ডেভিড ওয়েপ্রিন ও অ্যালবার্ট ব্যালডেও। নির্বাচনে মোট ৯৮ দশমিক ৩৭ শতাংশ ভোটের ফলাফলে শতকরা ৬৬ দশমিক ৮৪ শতাংশ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ডেভিড ওয়েপ্রিন। অর্থাৎ তিনি পেয়েছেন ৩২৩৩ ভোট। বাংলাদেশি-আমেরিকান মিজানুর রহমান চৌধুরী পেয়েছেন ৮১৭ ভোট। তৃতীয় অবস্থানে থাকা অ্যালবার্ট বালডেও পেয়েছেন ৭৬৪ ভোট।

অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ২৪-এ থেকে ডিস্ট্রিক্ট লিডার (পুরুষ) পদে প্রতিদ্বদ্বিতা করেন বাংলাদেশি কমিউনিটির পরিচিত মুখ বাংলাদেশি আমেরিকান শাহ নেওয়াজ। তার প্রতিদ্বন্দ্বী বর্তমান ডিস্ট্রিক্ট লিডার ও অ্যাসেম্বলিম্যান ডেভিড ওয়েপ্রিন ২৫৯০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। শাহ নেওয়াজ পেয়েছেন ৮০৬ ভোট। এই পদে মোট ভোটের ৯৬ দশমিক ৮৮ শতাংশের ফল প্রকাশিত হয়েছে। ডিস্ট্রিক্ট ২৪ থেকে জুডিশিয়াল ডেলিগেটের ১০টি পদে প্রার্থী হয়েছিলেন বাংলাদেশশি আমেরিকান মাহতাব খান, আহনাফ আলম, নুসরাত আলম, মোহাম্মদ সাবুল উদ্দিন, জেমি কাজী, মোহাম্মদ এম রহমান, আনজাম সিদ্দিকী, রেবী হোসেন, দুরুদ মিয়া (রনেল), সাইফুর আর. খান (হারুন), মোহাম্মদ আকতার (বাবুল) ও রাশেদুল আলম। এই পদে ২১ জন প্রার্থী হয়েছেন। তাদের মধ্যে ১০জন নির্বাচিত হবেন। কিন্তু জামি কাজী, মোহাম্মদ সাবুল উদ্দিন, মাহতাব খান ও নুসরাত আলম ছাড়া আর কোনো বাংলাদেশি জয়ের দেখা পাননি। ডিস্ট্রিক্ট ২৯ থেকে স্টেট কমিটির নেতা প্রার্থী হয়েছিলেন বাংলাদেশি আমেরিকান কাজী খালেদ এমরান। নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বী অ্যারন অ্যামব্রোসের কাছে পরাজিত হয়েছেন। এমরান পেয়েছেন ১৪৩৭ ভোট। অ্যামব্রোস পেয়েছেন ৪৬৬৮ ভোট, যা মোট ৯৯ শতাংশ ভোটের ৭৬ দশমিক ২২ শতাংশ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ