Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে ২১ বছর বয়সের আগে অস্ত্র ক্রয়ে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:১৯, ৯ জুন ২০২২

নিউইয়র্কে ২১ বছর বয়সের আগে অস্ত্র ক্রয়ে নিষেধাজ্ঞা

সম্প্রতি নিউইয়র্কসহ বিভিন্ন রাজ্যে বেড়ে গেছে বন্দুক হামলার ঘটনা। আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরো যুক্তরাষ্ট্রে। এ অবস্থায় গত ৬ জুন নিউইয়র্কে আগ্নেয়াস্ত্র ব্যবহার আইনে সংশোধন আনার জন্য একগুচ্ছ বিলে সই করেছেন ডেমোক্রেট নেত্রী ও গভর্নর ক্যাথি হোকুল। 

এর মধ্যে অন্যতম হলো সেমি-অটোম্যাটিক রাইফল কেনার ব্যাপারে বয়স বাড়ানো। এর আগে নিউইয়র্কের কোনো নাগরিক ১৮ বছর বয়স হলেই আগ্নেয়াস্ত্র কিনতে পারতেন। নতুন আইনে সেটা বাড়িয়ে ২১ বছর করা হয়েছে। শুধু তাই নয়, আগ্নেয়াস্ত্র কেনার জন্য এখন থেকে লাগবে বিশেষ অনুমতি। 

সম্প্রতি বাফেলোর একটি সুপার মার্কেটে বন্দুকধারীর গুলিতে অন্তত ১০ জন নিহত হন। হামলায় জড়িত সন্দেহে ১৮ বছর বয়সী একজনকে চিহ্নিত করে পুলিশ। এরপরই নড়েচড়ে বসে নিউইয়র্ক প্রশাসন। 

গভর্নর ক্যাথি হোকুল এ সংক্রান্ত ১০টি বিলে সই করেছেন, যেখানে বন্দুক হামলা বন্ধে সব ধরনের ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। 

হোকুল বলেন, এখন থেকে ১৮ বছর বয়সী কেউ নিউইয়র্কে তার জন্মদিনে কিংবা অন্য কোনো পার্টিতে গেলে এরআর-১৫ নিয়ে হাঁটতে পারবে না। আশা করবো এরপর এই অঙ্গরাজ্যে বন্দুক হামলায় মৃত্যুর ঘটনা কমে আসবে।’


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ