Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কে এই সালভাদর রামোস?

প্রকাশিত: ০০:২৭, ২৭ মে ২০২২

আপডেট: ০০:২৮, ২৭ মে ২০২২

কে এই সালভাদর রামোস?

টেক্সাসের রব্ব ইলিমেন্টারি স্কুলে নির্বিচারে গুলি চালিয়ে ২১ জনকে হত্যা করা সালভাদর রামোস স্থানীয় বাসিন্দা বলে জানা গেছে। এক সংবাদ সম্মেলনে টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ১৮ বছরের রামোস একাই এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। তবে শেষ পর্যন্ত পুলিশের গুলিতে  সে নিজেও নিহত হয়েছে।

গভর্নর গ্রেগ অ্যাবট জানান, টেক্সাসের উভালদে হাই স্কুলের ছাত্র ছিল রামোস। সে সান আন্তোনিও থেকে ১৩০ কিলোমিটার পশ্চিমের একটি ছোট শহরের বাসিন্দা ছিল।

রব এলিমেন্টারি স্কুলে হামলার মাত্র তিন দিন আগে ইনস্টাগ্রামে দুইটি এআর১৫ রাইফেলের ছবি পোস্ট করেছিল সে। সাবেক এক বন্ধুর কাছেও বন্দুক ও গোলাবারুদের ছবি পাঠিয়েছিল।

এদিনের হামলা নিয়ে পুলিশের ব্রিফিং পেয়েছেন সিনেটর রোল্যান্ড গুতেরেস। তিনি বলেন, একটি আক্রমণ আসতে পারে, দৃশ্যত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এমন ইঙ্গিত দিয়ে রেখেছিল হামলাকারী।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট জানান, মঙ্গলবার দুপুরের ঠিক আগে রব এলিমেন্টারিতে যাওয়ার আগে নিজের দাদিকে গুলি করে রামোস। পরে নিজের গাড়িটি স্কুলের বাইরে ফেলে রেখে বিদ্যালয় প্রাঙ্গনে ঢুকে পড়ে। এ সময় বন্দুকধারী বর্ম পরিহিত ছিল। হ্যান্ডগান ও রাইফেল নিয়ে স্কুলে প্রবেশ করে সে।

টেক্সাস জননিরাপত্তা বিভাগের ক্রিস্টোফার অলিভারেজ স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, স্কুলে ঢুকেই সে এলোপাতাড়ি গুলিবর্ষণ করতে শুরু করে। পরে কর্মকর্তারা তাকে গুলি করে হত্যা করে।

রাজ্যের জননিরাপত্তা বিভাগ এবং টেক্সাস রেঞ্জার্সের পাশাপাশি এ সংক্রান্ত তদন্তে সহায়তা দিচ্ছে অ্যালকোহল, টোব্যাকো, আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক ব্যুরোর হিউস্টন অফিস।

সংবাদটি শেয়ার করুনঃ