Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মুসলিম বিদ্বেষের কারণে এনওয়াইপিডি কর্মকর্তা অভিযুক্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:২৭, ৬ ফেব্রুয়ারি ২০২২

মুসলিম বিদ্বেষের কারণে এনওয়াইপিডি কর্মকর্তা অভিযুক্ত

মুসলিম বিদ্বেষের কারণে নিউইয়র্ক পুলিশের এক কর্মকর্তার বিরুদ্ধে আদালতে অভিযোগ আনা হয়েছে। ওই কর্মকর্তার নাম রিগস কউংগস। অভিযোগ আনার পর ব্রুকলিনের ৭০ প্রিসেঙ্কটের দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। 

আদালতে অপরাধ প্রমাণ হলে তাঁর কারাদণ্ড হতে পারে। জানা যায়, গত জানুয়ারি মাসের মাঝামাঝি ব্রুকলিনের কেন্সিংটন এলাকায় মাতাল হয়ে গাড়ি চালাচ্ছিলেন রিগস কউংগস। এসময় সেখানে আগে থেকে অবস্থান করা আবু মোতালেব নামের এক মুসলিম ব্যক্তির ওপর হামলা করেন এই কর্মকর্তা। 

মোতালেবকে উদ্দেশ করে আল কায়দা, জঙ্গি, আইসিস-এসব শব্দ ব্যবহার করেন এবং ইসলাম ধর্মকে অবজ্ঞা করে গালিগালাজ করতে থাকেন। প্রথমে আক্রমণের কথা অস্বীকার করলেও সিসি ক্যামেরার ফুটেজে মোতালেবের ওপর হামলার বিষয়টি ধরা পড়ে। 

এরপর তাকে দায়িত্ব থেকে অব্যাহতির আদেশ দেন ব্রুকলিন ডিসট্রিক্ট অ্যাটর্নি এরিক গনজালেস। ব্রুকলিনের মুসলিম কমিউনিটির পক্ষ থেকে ডিস্ট্রিক্ট অ্যাটর্নির পদক্ষেপকে স্বাগত জানানো হয়েছে। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ