Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নতুন রূপে গড়ে তোলা লাগোর্ডিয়া এয়ারপোর্টের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:২৯, ৪ ফেব্রুয়ারি ২০২২

নতুন রূপে গড়ে তোলা লাগোর্ডিয়া এয়ারপোর্টের উদ্বোধন

নিউইয়র্কের প্রবেশপথ লাগোর্ডিয়া এয়ারপোর্ট নিয়ে যাত্রীদের অভিযোগের অন্ত ছিল না। ছাদ চুঁয়ে পানি পড়া, সরু করিডোর, ইঁদুরের অভয়ারন্য, বিকল হয়ে যাওয়া একসেলেটর- এসব মিলিয়ে খুব বাজে অবস্থা ছিল এয়ারপোর্টটির। 

ভাইস প্রেসিডেন্ট থাকাকালে জো বাইডেনও এমন পরিস্থিতির সমালোচনা করেছেন। ব্যাপক সংস্কারের মাধ্যমে সেই লাগোর্ডিয়া এয়ারপোর্টকে এখন নতুন রূপ দেওয়া হয়েছে। সম্প্রতি ঝকঝকে তকতকে এই নতুন রূপের লাগোর্ডিয়া বিমানবন্দর উদ্বোধন করা হয়েছে। 

সংস্কারের পর আন্তর্জাতিক বিচারকদের একটি প্যানেল লাগর্ডিয়া এয়ারপোর্ট ভবনকে বিশ্বের সর্বোত্তম আন্তর্জাতিক বিমানবন্দর ভবন হিসেবে ঘোষণা করেছে। স্টেট গভর্নর ক্যাথি হকুল বলেছেন, অত্যন্ত বাজে অবস্থা থেকে এটিকে সেরা এয়ারপোর্টে রূপান্তরিত করেছি। 

লাগর্ডিয়াকে অত্যাধুনিক করে গড়ে তুলতে ৮ বিলিয়ন ডলার ব্যয় হয়েছে। তবে এখনো কিছু কাজ বাকি আছে। দ্বিতীয় আরেকটি টার্মিনাল নির্মাণের জন্য ডেল্টা এয়ারলাইন্স কাজ করে যাচ্ছে, যা আগামী বসন্তকালের শেষদিকে সমাপ্ত হবে বলে ধারণা করা হচ্ছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ