Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক স্টেটে ইনডোরে মাস্ক পরিধান বাধ্যতামূলক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৩৭, ২৮ জানুয়ারি ২০২২

নিউইয়র্ক স্টেটে ইনডোরে মাস্ক পরিধান বাধ্যতামূলক

নিউইয়র্ক স্টেটে স্কুলসহ বিভিন্ন স্থাপনায় ইনডোর মাস্ক পরিধানের ওপর বাধ্যবাধকতা কার্যকর থাকবে বলে জানানো হয়েছে। গত ২৫ জানুয়ারি নাসাউ কাউন্টির স্টেট সুপ্রীম কোর্ট এই রায় দিয়েছে। 

এর একদিন আগে একটি নিম্ন আদালত হঠাৎ স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠানগুলোর অভ্যন্তরে মাস্ক ব্যবহার যে বাধ্যবাধকতা ছিল, তা বাতিলের আদেশ দিলে স্কুলসহ সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানে দ্বিধার সৃষ্টি হয়। 

এ আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে নাসাউ কাউন্টি সুপ্রীম কোর্টে আপিল করা হলে বিচারক থমাস র‌্যাডমেকার ইনডোরে মাস্ক ব্যবহারের ওপর বাধ্যবাধকতা বহাল রাখেন। নিম্ন আদালতের রায় সম্পর্কে তিনি বলেন, ওই আদেশে স্টেট সংবিধান লংঘন করা হয়েছিল। 

করোনা ভাইরাসের ওমিক্রন ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ার কারণে উদ্ভুত পরিস্থিতিতে গভর্নর ক্যাথি হকুলের জারি করা মাস্ক পরিধানের বাধ্যবাধকতাসহ অন্যান্য বিধিনিষেধ পুনরায় আরোপ করার যে নির্দেশ জারি করেছিলেন, নিম্ন আদালতের রায়ে তা অগ্রাহ্য করা হয়েয়ে বলেও মন্তব্য করেন তিনি।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ