Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বিপজ্জনক হয়ে উঠছে সিটির সাবওয়ে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৪২, ২১ জানুয়ারি ২০২২

বিপজ্জনক হয়ে উঠছে সিটির সাবওয়ে

যাত্রীদের জন্য ক্রমবর্ধমানভাবে বিপজ্জনক হয়ে পড়ছে নিউইয়র্ক সিটির সাবওয়ে। অপরদিকে যাত্রীসংখ্যাও দিনি দিন কমে যাচ্ছে। সম্প্রতি সাবওয়ের টাইমস স্কোয়ার স্টেশনে চল্লিশ বছর বয়সী এক নারীকে ট্রেন আসার ঠিক পূর্ব মুহূর্তে ধাক্কা দিয়ে ট্র্যাকে ফেলে দেওয়ার ফলে তার মৃত্যু হয়। 

এই ঘটনার পর আবারও সামনে এসেছে সাবওয়ের নিরাপত্তার বিষয়টি। সিটি মেয়র এরিক অ্যাডামস সাবওয়েতে জননিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন। 

তিনি বলেছেন, দায়িত্ব গ্রহণের প্রথম দিনেই সাবওয়ে ব্যবহার করেন এবং তাতে তিনি মোটেও নিরাপদ বোধ করেননি। তিনি সর্বত্র হোমলেসদের দেখেছেন এবং বিশৃঙ্খল পরিস্থিতি লক্ষ্য করেছেন। 

এ অবস্থায় গত ২ বছরে সাবওয়ের যাত্রীসংখ্যা প্রায় ৫০ শতাংশ কমেছে বলে উঠে এসেছে মেট্টোপলিটান ট্রানজিট অথরিটি-এমটিএ-এর পরিসংখ্যানে। এ অবস্থা চলতে থাকলে সিটির সাবওয়ে ব্যবস্থা চরম সংকটের মধ্যে পড়বে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ