Channel786 is a Community News Network

নিউইয়র্কে গৃহকর্মীদের জন্য সুরক্ষা আইন প্রণয়ন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৪২, ১৫ জানুয়ারি ২০২২

নিউইয়র্কে গৃহকর্মীদের জন্য সুরক্ষা আইন প্রণয়ন

নিউইয়র্কে গৃহকর্মীদের জন্য নতুন আইন চালু করা হয়েছে। এতদিন গৃহকর্মে নিয়োজিত কয়েক লাখ কর্মীরা চিল বৈষম্যের শিকার। অন্যান্য কর্মজীবীর মতো তাদের সুযোগ-সুবিধা না থাকায় গৃহকর্মীদের পক্ষে বলে আসছিল নাগরিক অধিকার সংগঠনগুলো। 

এবার এ নিয়ে আইন প্রণয়ন করা হলো। নিউইয়র্কের অ্যাসেম্বলিউওম্যান জেনিফার রাজকুমার আইনটির প্রস্তাব উত্থাপন করেছিলেন। এটি পাস হওয়ার ফলে এখন থেকে নিউইয়র্কের গৃহকর্মীরা ৪০ ঘণ্টা কাজ না করেও বেতন, ছুটির সুবিধা পাবেন। 

কর্মক্ষেত্রে অন্যান্য নিরাপত্তাও নিশ্চিত করা হয়েছে আইনটি প্রণয়নের মাধ্যমে। গভর্নর ক্যাথি হোচুল আইনটিতে স্বাক্ষরের পর জেনিফার রাজকুমার এক বিবৃতিতে বলেছেন, নতুন বছর নিউইয়র্কের গৃহকর্মীদের জন্য মর্যাদা নিয়ে এসেছে। 

নিউইয়র্ক রাজ্যে তিন লাখেরও বেশি গৃহকর্মী কাজ করে থাকেন। রাজ্যের দুই লাখ ৭০ হাজারের বেশি বাড়িতে এসব গৃহকর্মীর সেবাকর্ম বিস্তৃত। ঘরের ভেতরে কাজ করা এসব কর্মীদের অনেকেই বৈষম্য ও হয়রানির শিকার হয়ে থাকেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ