Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে বাড়ছে হাসপাতালে ভর্তি শিশুর সংখ্যা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:২১, ২৭ ডিসেম্বর ২০২১

নিউইয়র্কে বাড়ছে হাসপাতালে ভর্তি শিশুর সংখ্যা

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রভাবে নিউইয়র্ক অঙ্গরাজ্যে ব্যাপকভাবে কোভিডে আক্রান্ত হচ্ছে শিশু ও অপ্রাপ্তবয়স্করা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে এই রোগে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া শিশু-কিশোরের সংখ্যা। 

গত ২৫ ডিসেম্বর এক বিবৃতিতে নিউইয়র্ক অঙ্গরাজ্যের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ‘শিশু ও অপ্রাপ্তবয়স্কদের করোনায় আক্রান্ত হওয়া এবং এতে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তির প্রবণতা প্রতিদিনই বাড়ছে। 

স্বাস্থ্য বিভাগের হিসেব অনুযায়ী, গত ৫ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া শিশুর সংখ্যা বেড়েছে চারগুণ। বিবৃতিতে আরও বলা হয়, হাসপাতালে ভর্তি হওয়া এসব শিশু ও অপ্রাপ্তবয়স্কদের অর্ধেকেরই বয়স ৫ বছরের চেয়ে কম। 

২০২০ সালে মহমারি শুরুর পর থেকে এ পর্যন্ত করোনায় মোট সংক্রমণ ও মৃত্যুর হিসেবে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। বর্তমানে ওমিক্রনের কারণে ফের ঊর্ধ্বমূখী হয়েছে দৈনিক সংক্রমণের হার।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ