Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাংলাদেশ কনস্যুলেটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:২০, ১৯ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ কনস্যুলেটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলেটে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা এবং যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। 

গত ১৬ ডিসেম্বর অনুষ্ঠানের শুরুতে ভারপ্রাপ্ত কনসাল জেনারেল এস এম নাজমুল হাসানসহ কনস্যুলেটের সকল কর্মকর্তা-কর্মচারী সমস্বরে জাতীয় সংগীত পরিবেশন করেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। 

এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহিদ, ৭১-এর সকল শহিদ, শহিদ বীর মুক্তিযোদ্ধা, জাতীয় চার নেতা ও শহিদ বুদ্ধিজীবীদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। 

দিবসটি উপলক্ষ্যে বাংলাদেশ থেকে প্রেরিত মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের উপর নির্মিত একটি প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়েছে। 

এ সময় উপস্থিত ছিলেন- স্টেট সিনেটর জন ল্যু, জর্জিয়া স্টেট সিনেটর শেখ রহমান, এসেম্বলীওম্যান ক্যাটালিনা ক্রুজ, ভারতের কনসাল জেনারেল রনধীর জসওয়ালসহ আরও অনেকে। 

এছাড়া বীর মুক্তিযোদ্ধা, শহিদ বুদ্ধিজীবীর সন্তান, সাংবাদিক, রাজনীতিক, সাংস্কৃতিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা ভিডিও বার্তার মাধ্যমে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ